খুলনা ও গাজীপুর সিটি নির্বাচনে বিএনপির মনোনয়নপত্র বিক্রি শুরু | daily-sun.com

খুলনা ও গাজীপুর সিটি নির্বাচনে বিএনপির মনোনয়নপত্র বিক্রি শুরু

ডেইলি সান অনলাইন     ৫ এপ্রিল, ২০১৮ ১৪:৩৭ টাprinter

খুলনা ও গাজীপুর সিটি নির্বাচনে বিএনপির মনোনয়নপত্র বিক্রি শুরু

 

আসন্ন খুলনা ও গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে দলীয় মনোনয়নপত্র বিক্রি শুরু করেছে বিএনপি। বৃহস্পতিবার (৫ এপ্রিল) বেলা সাড়ে ১১ টার দিকে নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে প্রথমে গাজীপুর সিটি নির্বাচনে দলীয় মনোনয়নপত্র ক্রয় করেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য হাসান উদ্দিন সরকার।

এরপর খুলনা সিটি নির্বাচনে দলীয় মনোনয়নপত্র ক্রয় করেন বর্তমান মেয়র মনিরুজ্জামান মনির।


বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীর কাছ থেকে হাসান উদ্দিন সরকারের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন গাজীপুর জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি মো. বশির উদ্দীন এবং দুপুর পৌনে ১২টার দিকে বর্তমান মেয়র মনিরুজ্জামান মনিরের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন খুলনা মহানগর ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক রুবায়েত হাসান খান রানা।


১০ হাজার টাকা জমা দিয়ে তারা মনোনয়নপত্র সংগ্রহ করেন।


এ সময় উপস্থিত ছিলেন, বিএনপির কেন্দ্রীয় নেতা শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী, হা‌বিবুল ইসলাম হা‌বিব, সে‌লিমুজ্জামান সে‌লিম, তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদ, সাইফুল ইসলাম পটু, র‌ফিক শিকদার প্রমুখ।

 


আজ সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়নপত্র বিক্রি হবে। মনোনয়নপত্র জমা দিতে হবে ৬ এপ্রিল সকাল ১০টা থেকে বিকাল ৫টার মধ্যে।


দলীয় প্রার্থীদের সাক্ষাৎকার ৮ এপ্রিল। ওইদিন সন্ধ্যা ৭টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।


দলীয় মনোনয়নপত্র সংগ্রহের জন্য ১০ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়া মনোনয়নপত্র জমাদানের সময় জামানত বাবদ ২৫ হাজার টাকা দিতে হবে যা অফেরতযোগ্য।


উল্লেখ্য, আগামী ১৫ মে ভোটগ্রহণের দিন ধার্য করে ৩১ মার্চ গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ১২ এপ্রিল। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১৫ ও ১৬ এপ্রিল আর মনোনয়নপত্র প্রত্যাহার ২৩ এপ্রিল। প্রতীক বরাদ্দ ২৪ এপ্রিল।

 


Top