অবিশ্বাস্য বাইসাইকেল কিকে রোনালদোর গোল! (ভিডিওসহ) | daily-sun.com

অবিশ্বাস্য বাইসাইকেল কিকে রোনালদোর গোল! (ভিডিওসহ)

ডেইলি সান অনলাইন     ৪ এপ্রিল, ২০১৮ ১৫:৪১ টাprinter

অবিশ্বাস্য বাইসাইকেল কিকে রোনালদোর গোল! (ভিডিওসহ)

রোনালদোর বিখ্যাত হয়ে যাওয়া সেই গোল। ছবি: এএফপি

বর্তমান ফুটবলবিশ্বে মেসি-রোনালদোর মধ্যে কে সেরা তা নিয়ে বিতর্ক কখনই শেষ হবে না কিন্তু গতরাতে জুভেন্তাসের বিপক্ষে ক্রিশ্চিয়ানো রোনালদো যে ম্যাজিক দেখালেন, তা দেখে অতি বড় মেসিভক্তের চোখও ছানাবড়া হয়ে যাওয়ার কথা! শুধু রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদানের অভিব্যক্তিটা দেখলেই চলে। বিশ্বাস আর অবিশ্বাসের মাঝে দোদুল্যমান জিদান প্রিয় শিষ্য রোনালদোর জাদু দেখে হাতটা মাথার ওপর একবার ঘুরিয়ে ঝাড়া দিলেন! যেন তার মস্তিষ্ক বুঝতে পারছিল না, ওই মুহূর্তে কী ঘটে গেল!

 

গোলপোস্ট আগলে দাঁড়িয়ে ছিলেন ফুটবলবিশ্বের কিংবদন্তি বনে যাওয়া ইতালিয়ান গোলকিপার জিয়ানলুইজি বুফন।

তাকে অতিক্রম করে লক্ষ্যভেদ করা ভীষণ কঠিন। রোনালদো যখন বল পেলেন, সেকেন্ডের মধ্যে বুঝে গেলেন প্রায় শূন্য ডিগ্রি থেকে গোল করা সম্ভব নয়। বল পাঠিয়ে দিলেন লুকাস ভাসকেজকে। ভাসকেজের জোরালো শট অবিশ্বাস্য দক্ষতায় বাঁচিয়ে দিলেন বুফন। কিন্তু সে বল আবারও বক্সে চলে এল। তারপরই ঘটল ফুটবল ইতিহাসের অবিশ্বাস্য সেই ঘটনা!

 

৬৪তম মিনিটে বক্সের মাঝে বল পেলেন পর্তুগিজ মহাতারকা। কিন্তু বল তার নিজের উচ্চতার চেয়েও বেশি উঁচু হয়ে এল। সেকেন্ডের ভগ্নাংশ সময়ে সিদ্ধান্ত নিয়ে নিলেন তিনি। নিজেকে ছুঁড়ে দিলেন শূন্যে। অবিশ্বাস্য বাইসাইকেল কিকে বুফনকে বোকা বানিয়ে বল পাঠিয়ে দিলেন জালে! জিদান বিশ্বাস করতে পারছিলেন না। মাথা নাড়ানো ছাড়া তার কোনো অভিব্যক্তি নেই। হা করে দাঁড়িয়ে আছেন বিশ্বের অন্যতম সেরা গোলকিপার বুফন! দর্শকদেরও কয়েক সেকেন্ড সময় লাগল ঘটনাটি বুঝতে। তারপর যা হলো তা ভিডিওতে দেখে নিন।


Top