শঙ্কা নিয়ে গাজীপুর-খুলনায় অংশ নিচ্ছে বিএনপি | daily-sun.com

শঙ্কা নিয়ে গাজীপুর-খুলনায় অংশ নিচ্ছে বিএনপি

ডেইলি সান অনলাইন     ২ এপ্রিল, ২০১৮ ১৩:০৯ টাprinter

শঙ্কা নিয়ে গাজীপুর-খুলনায় অংশ নিচ্ছে বিএনপি

 

আসন্ন গাজীপুর ও খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে অংশ নেবে বিএনপি। রবিবার (১ এপ্রিল) রাতে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের সিনিয়র নেতাদের অনুষ্ঠিত যৌথসভা শেষে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ তথ্য জানান। তিনি বলেন, নির্বাচন নিয়ে যদিও আশঙ্কা রয়েছে তারপরও বিএনপি দুই সিটিতে নির্বাচন করবে।


বৈঠকে লন্ডন থেকে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানও বক্তব্য রেখেছেন। তৃণমূলের নেতাদের সঙ্গে কথা বলে তিনি শিগগিরই প্রার্থী চূড়ান্ত বলেও জানান তিনি।


মির্জা ফখরুল বলেন, যদিও আমরা মনে করি- বর্তমানে দেশে কোনো গণতন্ত্র নাই। নির্বাচন করার মতো কোনো পরিবেশ নাই। বিরোধী দলগুলোকে সাংবিধানিকভাবে কর্মসূচি পালনের ন্যূনতম অধিকার দেয়া হচ্ছে না। সেক্ষেত্রে এ ধরনের নির্বাচন কতটুকু কার্যকরী হবে, বিরোধী দলকে কতটুকু সুযোগ দেয়া হবে সে ব্যাপারে যথেষ্ট সন্দেহ রয়েছে। তারপরও গণতান্ত্রিক প্রক্রিয়াকে অব্যাহত রাখার জন্য এবং জনগণের অধিকার প্রয়োগ করার সুযোগ তৈরি করে দেয়ার জন্য আন্দোলনের অংশ হিসেবে আমরা এই নির্বাচনে অংশগ্রহণ করব।


তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির আন্দোলনকে আরো বেগবান করার জন্য এই নির্বাচনকে আন্দোলনের অংশ হিসেবে নেব বলে আমরা সিদ্ধান্ত নিয়েছি।


স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মির্জা আব্বাস, ড. মঈন খান, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, মো. শাজাহান, বরকত উল্লাহ বুলু, আলতাফ হোসেন চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু, শওকত মাহমুদ, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, জয়নুল আবেদীন ফারুক, হাবিবুর রহমান হাবিব, সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স, শামা ওবায়েদ, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী প্রমুখ।


প্রসঙ্গত, শনিবার (৩১ মার্চ) প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা আগামী ১৫ মে ভোটের দিন রেখে গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করেন। তফসিল অনুযায়ী মেয়র, সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ সময় ১২ এপ্রিল, যাচাই-বাছাই ১৫-১৬ এপ্রিল আর প্রত্যাহারের শেষ সময় ২৩ এপ্রিল।

 


Top