আয়কর পরিশোধ না করায় মন্ত্রীর ব্যাংক অ্যাকাউন্ট জব্দ | daily-sun.com

আয়কর পরিশোধ না করায় মন্ত্রীর ব্যাংক অ্যাকাউন্ট জব্দ

ডেইলি সান অনলাইন     ৩০ মার্চ, ২০১৮ ১৫:৫১ টাprinter

আয়কর পরিশোধ না করায় মন্ত্রীর ব্যাংক অ্যাকাউন্ট জব্দ

 ভারতের পাঞ্জাবের পর্যটন মন্ত্রী তথা প্রাক্তন ক্রিকেটার  নভজ্যোৎ সিংহ সিধু আবার সংবাদ শিরোনামে। এবার ৫২ লাখ টাকা আয়কর বকেয়া থাকার জন্য সিধুরই দু’টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট বাজেয়াপ্ত করে নিল আয়কর দফতর।  ২০১৪-১৫ অর্থবর্ষের আয়কর রিটার্নে অসঙ্গতি থাকার জন্যই এই পদক্ষেপ বলে জানিয়েছেন দফতরের কর্তারা।

 

 

একটি সর্বভারতীয় সংবাদপত্রের খবর অনুযায়ী, পঞ্জাবের পর্যটন মন্ত্রী সিধু তাঁর আয়কর রিটার্নে খরচের যা বহর দেখিয়েছিলেন, তার সঙ্গে যথাযথ বিল জমা দিতে পারেননি। ভ্রমণ খাতে ৩৮,২৪,২৮২ টাকা, গয়নাগাটি কিনতে ২৮,৩৮,৪০৫ টাকা, কর্মীদের বেতন দিতে ৪৭,১১,৪০০ টাকা ও গাড়ির তেলের পিছনে ১৭,৮০,৩৫৮ টাকা খরচ করেছিলেন বলে দাবি সিধুর। কিন্তু এই খরচের সমর্থনেই আয়কর দফতরের দাবি অনুযায়ী বিল জমা দেননি তিনি।

 

যেহেতু এই লেনদেনের যথেষ্ট তথ্যপ্রমাণ পাওয়া যায়নি, তাই মোট খরচের ৩০ শতাংশ চাওয়া হয় সিধুর থেকে। আয়কর দফতর বকেয়া টাকা চেয়ে আগেই নোটিশ পাঠিয়েছিল সিধুকে। তবে তিনি গত বছর জানুয়ারি মাসে এর বিরুদ্ধে কমিশনার অফ ইনকাম ট্যাক্স (অ্যাপিলস) আবেদন করেন। কিন্তু কমিশনার সিধুর বিরুদ্ধেই রায় দিয়েছেন।

 

 

তবে সিধুর দাবি, তিনি কোনও অনিয়ম করেননি।

তিনি গত ১০ বছর ধরে নিয়ম মেনেই আয়কর দিয়ে গেছেন। তবে আয়কর দফতরের এই পদক্ষেপে খানিকটা বিপদেই পড়লেন এই কংগ্রেসি মন্ত্রী।

 


Top