টগি ওয়ার্ল্ড লেখার লড়াই প্রতিযোগিতার স্কুল ভিত্তিক পুরস্কার বিতরণী শুরু | daily-sun.com

টগি ওয়ার্ল্ড লেখার লড়াই প্রতিযোগিতার স্কুল ভিত্তিক পুরস্কার বিতরণী শুরু

ডেইলি সান অনলাইন     ২৮ মার্চ, ২০১৮ ১৬:৪৩ টাprinter

টগি ওয়ার্ল্ড লেখার লড়াই প্রতিযোগিতার স্কুল ভিত্তিক পুরস্কার বিতরণী শুরু

 

 

শিশুদের সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা "টগি ওয়ার্ল্ড লেখার লড়াই" - এর প্রযোগিতার স্কুল ভিত্তিক বিজয়ীদের পুরস্কার বিতরণ শুরু হয়েছে কার্ডিফ ইন্টারন্যাশনাল স্কুলের মাধ্যমে। প্রতিযোগিতার আয়োজন শুরু করেছিলো রাজধানীর অন্যতম শিশু বিনোদনকেন্দ্র ইনডোর থিম পার্ক "টগি ওয়ার্ল্ড"।

স্কুলে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন টগি ওয়ার্ল্ড ও বসুন্ধরা সিটি শপিং মলের হেড অফ মার্কেটিং জনাব এম.এম. জসিম উদ্দিন।

তিনি এ বিষয়ে বলেন, "হাতের লেখাটা এখন বেশ জরুরি এবং এটা শেখানোর প্রতি গুরুত্ব দেয়া উচিত ৷ সবাই এখন ই-মেল করে, মুঠোফোনে বার্তা পাঠায়, আমাদের সন্তানেরা খুব বেশি সময় ব্যায় করে প্রযুক্তি নির্ভর নানা ডিভাইসে। শিশুদের পাশাপাশি অভিভাবকদের হাতের লেখার প্রতি উৎসাহিত করাই আমাদের মূল লক্ষ্য। আমরা চাই আমাদের ভবিষ্যৎ প্রজন্ম সুন্দর হাতের লেখার ঐতিহ্য ধরে রাখুক। "

 

 

প্রাথমিকভাবে ৫ টি স্কুলের ২ টি গ্রূপের প্রতিটি থেকে ১০ টি করে মোট ১০০ টি খাতা বিচারক মন্ডলীর কাছ থেকে প্রখ্যাত কথা সাহিত্যিক সাংবাদিক, নাট্যকার ও কলাম লেখক, বর্তমানে কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন এর নিকট হস্তান্তর করা হয়। তিনি খুবই সুক্ষ ভাবে খাতা দেখে বিজয়ী নির্বাচন করেন। ৫ টি স্কুল থেকেই সেরা তিন জনকে বাছাই করা হচ্ছে চূড়ান্ত প্রতিযোগিতার জন্য। আগামী জুনের মধ্যেই চূড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

 

 

 

স্কুল ভিত্তিক ২ টি গ্রূপের প্রতিটি থেকে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারীদের (সর্বমোট ৬ জনকে) পুরস্কার হিসেবে নগদ অর্থ প্রদান সহ টগি ওয়ার্ল্ডে যে কোন দিন আনলিমিটেড এন্ট্রি এবং রাইড সম্পূর্ণ ফ্রি দেয়া হয়েছে।

চতুর্থ থেকে বিশতম স্থান অর্জনকারীদের জন্য রয়েছে ৫০% ছাড়ের ব্যবস্থা।

কার্ডিফ স্কুলে পারফেক্ট গ্রূপ থেকে প্রথম হয়েছে দিয়া রয় (দ্বিতীয় শ্রেণীর ছাত্রী), দ্বিতীয় স্থানে রয়েছে সাফিয়া ইসলাম (দ্বিতীয় শ্রেণীর ছাত্রী), তৃতীয় স্থানে নায়েফ সায়ীদ (প্রথম শ্রেণীর ছাত্র)

 

 

চ্যালেঞ্জর গ্রূপ থেকে প্রথম হয়েছে তাজরেলা আহমেদ ভূমি (পঞ্চম শ্রেণীর ছাত্র), দ্বিতীয় স্থানে রয়েছে মেহের আফরোজ মিথিলা (পঞ্চম শ্রেণীর ছাত্রী), তৃতীয় স্থানে সাঈদ তাশরীফ রহমান (পঞ্চম শ্রেণীর ছাত্র)

পুরস্কার বিতরনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কার্ডিফ ইন্টারন্যাশনাল স্কুলের প্রিন্সিপাল জনাব এ এম এম খাইরুল বাশার, প্রাইমারী সেকশন কোর্ডিনেটর জনাবা নাজমা আক্তার, টগি ওয়ার্ল্ড ও বসুন্ধরা সিটির জিএম, মার্কেটিং, জনাব আসিফ ফেরদৌস সহ আরও উর্দ্ধতন কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

 

 


Top