কৃত্রিমভাবে সৃষ্ট নির্বাচনী ঢেউয়ে গা ভাসাবে না বিএনপি: রিজভী | daily-sun.com

কৃত্রিমভাবে সৃষ্ট নির্বাচনী ঢেউয়ে গা ভাসাবে না বিএনপি: রিজভী

ডেইলি সান অনলাইন     ২৫ মার্চ, ২০১৮ ১৫:৪১ টাprinter

কৃত্রিমভাবে সৃষ্ট নির্বাচনী ঢেউয়ে গা ভাসাবে না বিএনপি: রিজভী

 

কৃত্রিমভাবে সৃষ্ট নির্বাচনী ঢেউয়ে বিএনপি গা ভাসাবে না বলে উল্লেখ করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, অবশ্যই দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিতে হবে। প্রধানমন্ত্রী পদ থেকে শেখ হাসিনার পদত্যাগ নিশ্চিত করে বর্তমান সংসদ ভেঙে দিয়ে নির্দলীয় সরকারের অধীনেই নির্বাচন হতে হবে। রবিবার (২৫ মার্চ) দুপুরে নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ এসব কথা বলেন রিজভী।


তিনি বলেন, নির্দোষ হওয়া সত্ত্বেও খালেদা জিয়াকে প্রহসনের বিচারের মাধ্যমে বন্দি করে রাখা হয়েছে। তবে জনগণ ও নৈতিক আদালতে খালেদা জিয়া নির্দোষ।   


রিজভী অভিযোগ করে বলেন, দুর্নীতি দমন কমিশনকে (দুদক) হচ্ছে প্রধানমন্ত্রীর মানস সন্তান। তাই প্রধানমন্ত্রী যা চাইবেন, তারা তাই করবে। তার ইচ্ছাপূরণেই দুর্নীতি দমন কমিশন-দুদক ব্যবহৃত হচ্ছে।  


এর আগে সকালে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে দেয়া পাঁচ বছরের কারাদণ্ড আরও বাড়াতে হাইকোর্টে আপিল আবেদন করেছে দুদক। এর পর এ সংবাদ সম্মেলনে খালেদা জিয়াকে নির্দোষ দাবি করে তার বিরুদ্ধে সরকার দুদককে ব্যবহার করছে বলে দাবি করেন রিজভী।


তিনি বলেন, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে দেয়া সাজা শেখ হাসিনার ইচ্ছাপূরণের সাজা। যেদিন সাজা দেয়া হয়েছে, সেদিন যে উল্লাস তিনি প্রকাশ করেছিলেন, তাতেই মনে হয়েছে- এটি তার অনেক দিনের আকাঙ্ক্ষা। একটি প্রহসনের বিচারপ্রক্রিয়ার মাধ্যমে সাজা দিয়ে খালেদা জিয়াকে আটকে রাখা হয়েছে। আর দুদক তো সুধাসদনের নানাবিধ এক্সটেনশন। সুতরাং শেখ হাসিনা যা চাইবেন, তাই হবে।


বিদেশিদের কাছে দেন-দরবার করে লাভ হবে না- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এ বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, ‘ক্ষমতা ধরে রাখতে গোপন আঁতাতের জন্য আপনারাই সুইজারল্যান্ড থেকে সিঙ্গাপুর দৌড়ঝাঁপ করছেন। আমি ওবায়দুল কাদের সাহেবের কাছে জানতে চাই- পৃথিবীর কোন দেশে সংসদ ভেঙে না দিয়ে নির্বাচন হয়? এই নজির কি আছে পৃথিবীর কোথাও?’


তিনি বলেন, আপনারা এবং আপনাদের দোসর এরশাদই জাতীয় সংসদ বহাল রাখার কথা বলছেন। এরশাদ বলবেন এজন্য যে, তিনি প্রধানমন্ত্রীর কাছ থেকে হাত খরচা পান। আর আপনি (কাদের) বলছেন চাকরি রক্ষার্থে।


খালেদা জিয়ার মুক্তি না দিলে চলমান আন্দোলনের আরও বেগবান হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।


সংবাদ সম্মেলনে গত ১৮ মার্চ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পরিচয়ে তুলে নিয়ে যাওয়া ঢাকা মহানগর সবুজবাগ থানা ছাত্রদলের প্রচার সম্পাদক সোহরাব হোসেন সেন্টুকে অবিলম্বে জনসমক্ষে হাজির করার দাবি জানানো হয়।


রিজভী বলেন, সোহরাব হোসেন সেন্টুকে সরকারের বাহিনী নিয়ে গেছে, এটি নিশ্চিত। তারুণ্যের শক্তিকে, তারুণ্যের দ্রোহকে দমানোর জন্য এক ভয়ংকর নীলনকশায় মেতে আছে বর্তমান অবৈধ সরকার। কারণ তরুণরাই হচ্ছেন এই স্বৈরাচার পতনের মূল শক্তি। গণতন্ত্র ফিরিয়ে আনার অগ্রদূতই হচ্ছেন তারা। তাই তাদের নিঃশেষ করার জন্য, দমিয়ে রাখার জন্য, ধ্বংস করার জন্য এসব নাটক সাজানো হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান মীর নাসির, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য হাবিবুর রহমান হাবিব, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সহসাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ প্রমুখ।


সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, আতাউর রহমান ঢালী, ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মাদ নাসির, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, সহ-প্রচার সম্পাদক আসাদুল করিম শাহীন প্রমুখ।

 


Top