বালোতেল্লিকে নিতে চায় না কেউই! | daily-sun.com

বালোতেল্লিকে নিতে চায় না কেউই!

ডেইলি সান অনলাইন     ২৫ আগস্ট, ২০১৬ ১২:১৮ টাprinter

বালোতেল্লিকে নিতে চায় না কেউই!

নিজের পায়ে কুড়াল মারা কেউ মারিও বালোতেল্লির কাছ থেকে শিখুক! ইতালিয়ান কোচ রবার্তো মানচিনি একবার বলেছিলেন, লিওনেল মেসি বা ক্রিস্তিয়ানো রোনালদোর উচ্চতায় পৌঁছানোর মতো প্রতিভা বালোতেল্লি। কিন্তু বালোতেল্লি কি নিজেকে নষ্ট প্রতিভা হিসেবেই প্রমাণ করে যাচ্ছেন না? এমন প্রতিভার এই ২৬ বছর বয়সে যখন ক্যারিয়ারের চূড়ায় থাকার কথা তখন খেলার জন্য একটি ক্লাবই মিলছে না!

২০১০ সালে ইতালি জাতীয় দলে অভিষেক এই ফরোয়ার্ডের। ৩৩ ম্যাচ খেললেও দল থেকে ছিটকে পড়েছেন অনেকদিন। শৃঙ্খলায় অনীহা এবং ছন্নছাড়া ক্ষেপাটে জীবনে অভ্যস্ত বালোতেল্লির দ্রুত উত্থানের পর নিয়মিত পতনের গল্প সবার জানা। লিভারপুলের কোচ জার্গেন ক্লপ গত জুলাইয়ে বলে দিয়েছেন, বালোতেল্লিকে আর দরকার নেই তার। তিনি মুক্ত। ক্লাব ছাড়তে পারেন। দুই মাস পেরিয়ে গেছে। ট্রান্সফারের দরজা বন্ধ হতে এক সপ্তাহও বাকি নেই। বালোতেল্লি কোনো ক্লাব পাননি। তার ভাগ্য অন্ধকারে।

ইতালির ক্লাব সাসুলোর সাথে কথা হয়েছিল বালোতেল্লির এজেন্টের। কিন্তু গেলো তিন মৌসুমে উন্নতি করতে থাকা ক্লাবটি বালোতেল্লিকে নেওয়ার ঝুঁকিতে নারাজ। তার্কিস ক্লাব বেসিকতাস আগ্রহী ছিল। কিন্তু পরে তাদের প্রেসিডেন্ট বলেছেন, ইমেজের সঙ্কট আছে এই খেলোয়াড়ের। নেবেন না। ডাচ ক্লাব আয়াক্স কয়েক সপ্তাহ আগে আগ্রহ দেখিয়েও পিছু হটেছে।

তাহলে কোথায় যাবেন বালোতেল্লি? ইংলিশ ক্লাব লিভারপুলের সাথে এই মৌসুমের শেষ পর্যন্ত সপ্তাহে ৯০,০০০ পাউন্ডের চুক্তি তার। কিন্তু দুই পক্ষই মুক্তি চায়। মিলছে না। জটিল চরিত্র বালোতেল্লি। তাকে নিয়ন্ত্রণ করে সাধ্য কার! ওখানেই সমস্যা। খেলার কোনো ধারাবাহিকতা নেই। সুইস ক্লাব এফসি সিওন শেষ পর্যন্ত তাকে ধারে নিতে হাত বাড়িয়েছে। বালোতেল্লি অবশ্য নিশ্চিত করেননি।

অথচ এই বালোতেল্লি টিনএজ না পেরুতেই ইউরোপের 'হট' খেলোয়াড় ছিলেন। ২০১০ সালে ম্যানচেস্টার সিটি তাকে ২২.৫ মিলিয়ন পাউন্ডে কিনেছিল। ২০১৩ সালে এসি মিলান সমস্যা সঙ্কুল বালোতেল্লিকে ১৯ মিলিয়ন পাউন্ডে নিল। ২০১৪ তে লিভারপুলে যোগ দিলেন ১৬ মিলিয়ন পাউন্ডে। মিলানের সাথে ২০ খেলায় ১ গোল, ১৬ খেলায় লিভারপুলের সাথে ১ গোল। ধারে আবার মিলানে গিয়ে ফেরা লিভারপুলে। কিন্তু ভবিষ্যৎ নেই সেখানে। অমিত প্রতিভা নিয়ে বিশ্ব ফুটবলে পা রাখা বালোতেল্লি কি আর কখনো ফিরতে পারবেন সেরা হয়ে?


Top