অনলাইনে ‘ওয়াজ শুনে’ বিপথগামী হয় ফয়জুর! | daily-sun.com

অনলাইনে ‘ওয়াজ শুনে’ বিপথগামী হয় ফয়জুর!

ডেইলি সান অনলাইন     ১৮ মার্চ, ২০১৮ ২২:০১ টাprinter

অনলাইনে ‘ওয়াজ শুনে’ বিপথগামী হয় ফয়জুর!

ড. জাফর ইকবালকে হত্যাচেষ্টা মামলার আসামি ফয়জুর রহমান আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।  আজ প্রায় সাড়ে তিন ঘন্টা সিলেট মহানগর হাকিম তৃতীয় আদালতে জবানবন্দি প্রদান করে ফয়জুর।

 

সংশ্লিষ্টরা জানিয়েছেন, অনলাইনে বিভিন্ন ধরনের ‘ওয়াজ শুনে’ জঙ্গি আদর্শে উদ্বুব্ধ হওয়ার কথা আদালতে জানিয়েছে ফয়জুর। জাফর ইকবালকে হত্যার উদ্দেশ্যেই হামলা করার কথাও স্বীকার করেছে সে। গত ৩ মার্চ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে একটি অনুষ্ঠানে জাফর ইকবালের উপর হামলা চালায় ফয়জুর রহমান।

 

ঘটনার পরপরই আটক করা হয় ফয়জুরকে। পরে জাফর ইকবাল হত্যাচেষ্টা মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। গত ৮ মার্চ মামলার তদন্ত কর্মকর্তা সিলেট নগরীর জালালাবাদ থানার ওসি শফিকুল ইসলাম আদালতে ফয়জুরকে হাজির করে দশ দিনের রিমান্ড প্রার্থনা করেন। আদালত তা মঞ্জুর করেন। দশ দিনের রিমান্ড শেষে রবিবার বেলা দেড়টার দিকে ফয়জুরকে মহানগর হাকিম তৃতীয় আদালতে হাজির করা হয়। এর কিছু সময় পর ১৬৪ ধারায় ফয়জুরের স্বীকারোক্তিমূলক জবানবন্দি গ্রহণ করেন আদালতের বিচারক হরিদাস কুমার। প্রায় সাড়ে তিন ঘন্টা আদালতে জবানবন্দি প্রদান করে ফয়জুর।

 

পরে সিলেট মহানগর পুলিশের সহকারি কমিশনার (প্রসিকিউশন) অমূল্য কুমার চৌধুরী বলেন, আদালতে জাফর ইকবালকে হত্যাচেষ্টার বিষয়টি স্বীকার করেছে ফয়জুর। হত্যার উদ্দেশ্যেই হামলা চালানোর কথা স্বীকার করেছে সে। সে আদালতকে জানিয়েছে, অনলাইনে বিভিন্ন ধরনের ওয়াজ শুনে জঙ্গি আদর্শে উদ্বুদ্ধ হয় সে। জাফর ইকবাল ইসলামবিদ্বেষী লেখালেখি করেন, এই ধারণা থেকে ফয়জুর তাকে হত্যা করতে চেয়েছিল। ফয়জুর কেন এই পথে এসেছে, সব বিস্তারিত বলেছে আদালতে।

 

এক প্রশ্নের জবাবে এই পুলিশ কর্মকর্তা বলেন, ফয়জুরের সাথে কোন চক্র জড়িত কিনা, তা তদন্তের স্বার্থে বলা যাচ্ছে না।


Top