খালেদা জিয়াকে আরও যে চার মামলায় গ্রেফতার দেখানো হয়েছে | daily-sun.com

খালেদা জিয়াকে আরও যে চার মামলায় গ্রেফতার দেখানো হয়েছে

ডেইলি সান অনলাইন     ১৮ মার্চ, ২০১৮ ১১:৪৯ টাprinter

খালেদা জিয়াকে আরও যে চার মামলায় গ্রেফতার দেখানো হয়েছে

 

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিচারিক আদালতে সাজাপ্রাপ্ত এবং কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে আরও চারটি মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। তার মধ্যে একটি কুমিল্লায়, একটি নড়াইলের ও দুটি ঢাকার সিএমএম আদালতের।

শনিবার (১৭ মার্চ) ওকালতনামায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাক্ষর ছাড়াই ঢাকা কেন্দ্রীয় কারাগারের ফটক থেকে ফিরে এসে এ তথ্য জানান খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার।


তিনি বলেন, জিয়া অরফানেজ মামলায় খালেদা জিয়া জেলে যাওয়ার পর তাকে চারটি মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। তার মধ্যে একটি কুমিল্লায়, একটি নড়াইলের ও দুটি ঢাকার সিএমএম আদালতের। অনেকবার চেষ্টা করেও ওকালতনামায় খালেদা জিয়ার স্বাক্ষর পাওয়া যায়নি। ওকালতনামায় স্বাক্ষর নিয়ে খালেদা জিয়ার জামিনের জন্য আবেদন করা হবে।


অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার আরও বলেন, এর আগে কারাগারে ১৯টি ওকালতনামা দেয়া হয়েছে। তার মধ্যে নড়াইল ও সিএমএম কোর্টের মামলার ওকালতনামাও ছিল। কারা কর্তৃপক্ষ আগে কেবল কুমিল্লার একটি মামলার ওকালতনামা স্বাক্ষর করিয়ে সরবরাহ করেছে। বাকি ওকালতনামা স্বাক্ষর করে জেল অথরিটি ফিরিয়ে দেয়নি।


তিনি বলেন, নড়াইল ও সিএমএম কোর্টের তিনটি মামলার ওকালতনামায় স্বাক্ষর করাতে এসেছিলাম। আমাদের কাছ থেকে সেই ওকালতনামা নিয়ে ভেরিফাই করেছে জেল অথরিটি। কিন্তু ওই তিনটি ওকালতনামায় স্বাক্ষর এনে দিতে বিব্রতবোধ করেছেন তারা।


এ সময় কারা ফটকে আরও উপস্থিত ছিলেন, অ্যাডভোকেট জয়নাল আবদিন মেজবাহ, অ্যাডভোকেট তাহেরুল ইসলাম তৌহিদ, অ্যাডভোকেট জিয়াউদ্দিন জিয়া ও অ্যাডভোকেট কালাম খান। তাদের অভিযোগ, খালেদা জিয়াকে দীর্ঘ সময় কারাবন্দি রাখতেই কারা কর্তৃপক্ষ এ কৌশল নিয়েছে।

 


Top