বিয়ের আগেই সচেতন হও নারী! | daily-sun.com

বিয়ের আগেই সচেতন হও নারী!

ডেইলি সান অনলাইন     ১৭ মার্চ, ২০১৮ ২০:২৪ টাprinter

বিয়ের আগেই সচেতন হও নারী!

একটা সময় ছিল, যখন বিয়ের আগে ছেলেমেয়ে একে অপরের সঙ্গে মেলামেশা করতে পারত না। এমনও হয় একে অপরের সঙ্গে কথা ও দেখা করার জন্য বিয়ের দিন পর্যন্ত অপেক্ষা করতে হতো।

কিন্তু এখন সময় পাল্টাচ্ছে। এখন বিয়ে আগে ছেলেমেয়ের একে অপরকে জানা ও চেনার যথেষ্ট সুযোগ রয়েছে।

 

 

একজন নারী যখন একজন পুরুষের সঙ্গে বিয়েবন্ধনে আবদ্ধ হবেন যখন তার অনেক বিষয় জানা জরুরি। কারণ বিয়ে একটি পারিবারিক বন্ধন ও সারা জীবনের হিসাব-নিকাশ।

উভয়পক্ষের চিন্তাভাবনা মিলছে কি না তার ওপর বিয়ের পিঁড়িতে বসার সিদ্ধান্ত নিচ্ছেন বর ও কনে। তাই কিছু বিষয় খোলামেলা আলোচনা করা উচিত।

 

 

আসুন জেনে নেই বিয়ের আগে নারীদের যেসব বিষয় জানা জরুরি।

 

 

বাবা-মা ও পরিবারের অন্যান্য সদস্য

যে পরিবারে আপনাকে সারাজীবন কাটাতে হবে। সেই পরিবারের বাবা-মা থেকে শুরু বরের ভাইবোন সম্পর্কে আপনাকে জানতে হবে।কারণ সংসারের শুরুতে আপনি অনেক সমস্যায় পড়তে পারেন।

 

 

পরিবার কি কর্তৃত্বপরায়ণ

প্রতিটি পরিবারে একজন মানুষের একেকভাবে গড়ে ওঠে।তাই নতুন পরিবারে হঠাৎ করে খাপ-খাওয়াতে সমস্যা হতেই পারে। তাই তাদের পরিবার কি বেশি কর্তৃত্ব খাটায় কি না, সে বিষয়ে জেনে নিন।

 

 

আত্মীয়স্বজন

একটি নতুন পরিবারের আপনি সবার সঙ্গে খাপ-খাইয়ে চলতে পারবেন। এটা খুবই স্বাভাবিক।বরের অনেক আত্মীয়স্বজন থাকবে যারা হয়তো আপনাকে বিরক্ত করতে পারেন, নানা কথা শোনাতে পারেন। সেসব আত্মীয়র কাছ থেকে দূরত্ব বজায় রাখা ভালো।

 

 

বরের স্বাভাব-চরিত্র

বিয়ে যেহেতু সারাজীবনের হিসাব-নিকাশ, তাই বয়ের স্বাভাব-চরিত্র সম্পর্কে অবশ্যই আপনাতে জানতে হবে। বরের সম্পর্কে না জানলে আপনি পড়তে পারেন বিপাকে।

 

 

মূল্যবোধ

হবু বর কি মূল্যবোধ জলাঞ্জলি দিয়ে শুধু টাকার পেছনে ছোটে? পাত্র সৎ কি না, মূল্যবোধের চর্চা করে কি না একটু খোঁজ নেবেন।

 

 

বদলে যাবেন না

কারো সংসারে গিয়ে নিজেকে বিলীন করে দেবেন না। নিজের সত্তাকে বাঁচিয়ে রাখবেন। যদি মনে হয়, বিয়ের আগেই আপনাকে পরিবর্তন করার চেষ্টা চলছে, তাহলে সেখান থেকে সরে আসুন।

 


Top