বিমান দুর্ঘটনায় নিহতদের স্মরণে রাষ্ট্রীয় শোক পালন | daily-sun.com

বিমান দুর্ঘটনায় নিহতদের স্মরণে রাষ্ট্রীয় শোক পালন

ডেইলি সান অনলাইন     ১৫ মার্চ, ২০১৮ ১৯:২৫ টাprinter

বিমান দুর্ঘটনায় নিহতদের স্মরণে রাষ্ট্রীয় শোক পালন

নেপালের কাঠমান্ডুতে ত্রিভুবন বিমানবন্দরে ইউএস-বাংলা এয়ারলাইন্সের উড়োজাহাজ দুর্ঘটনায় নিহতদের স্মরণে একদিনের রাষ্ট্রীয় শোক পালন করেছে বাংলাদেশ।
আজ বৃহস্পতিবার সকাল থেকে সারা দেশে সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি প্রতিষ্ঠান ও ভবনে এবং বিদেশে বাংলাদেশের সব মিশনে জাতীয় পাতাকা অর্ধনমিত রেখে জাতীয় শোক পালন করা হয়।

পাশাপাশি কালো ব্যাজ ধারণ করা হয়েছে।

 


সোমবার নেপালের কাঠমান্ডুতে ইউএস-বাংলার একটি উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে ৭১ আরোহীর মধ্যে ৪৯ জনের মৃত্যু হয়। তাদের মধ্যে চার ক্রুসহ ২৬ জন ছিলেন বাংলাদেশি। এছাড়াও এ ঘটনায় ১০ বাংলাদেশি আহত হয়েছেন। দুর্ঘটনার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সিঙ্গাপুর সফর সংক্ষিপ্ত করে দেশে ফিরে আসেন এবং বুধবার সংশ্লিষ্টদের নিয়ে জরুরি বৈঠকে করে বৃহস্পতিবার রাষ্ট্রীয় শোক পালনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

 


এছাড়া নিহতদের স্মরণে আগামীকাল শুক্রবার দেশের সব মসজিদ, মন্দির, গির্জা, প্যাগোডাসহ সকল ধর্মীয় প্রতিষ্ঠান ও উপাসনালয়ে দোয়া ও প্রার্থনার কর্মসূচি পালন করা হবে।
এদিকে রাষ্ট্রীয় শোক কর্মসূচির অংশ হিসাবে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবন ও উপাচার্য ভবনসহ যে সকল ভবনগুলোতে জাতীয় পতাকা উত্তলন করা হয় সেসব স্থানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়।

 


 


Top