শাহরিনের জন্য প্রস্তুত ঢামেকের আইসিইউ | daily-sun.com

শাহরিনের জন্য প্রস্তুত ঢামেকের আইসিইউ

ডেইলি সান অনলাইন     ১৫ মার্চ, ২০১৮ ১৬:২৩ টাprinter

শাহরিনের জন্য প্রস্তুত ঢামেকের আইসিইউ

নেপালের কাঠমান্ডুতে বিমান দুর্ঘটনায় আহত শাহরিন আহমেদকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে দেশে আনা হচ্ছে। ইতোমধ্যে তাকে নিয়ে বিমানটি কাঠমান্ডু বিমানবন্দর থেকে হযরত শাহজালাল বিমানবন্দরের উদ্দেশে রওনা হয়েছে।

আজ বৃহস্পতিবার বিকেলে ঢাকায় এসে পৌঁছার কথা শাহরিন আহমেদকে বহনকারী বিজি-০০৭২ ফ্লাইটটি।

 

বিমানবন্দর থেকে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হবে। এজন্য প্রস্তুত রাখা হয়েছে ঢামেকের বার্ন ইউনিটের আইসিইউ’র ৫নম্বর বেডটি। এখানে চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে থাকবেন তিনি।

 

ইতোমধ্যে ঢামেক থেকে একজন বিশেষজ্ঞ চিকিৎসক ও দুজন নার্স বিমানবন্দর গেছেন অ্যাম্বুলেন্স নিয়ে। তারা হলেন- বার্ন ইউনিটের আবাসিক সার্জন ডা. পার্থ শংকর পাল এবং আইসিইউ’র নার্স ফারজানা আক্তার ও মরিয়ম আক্তার।

 

বিষয়টি নিশ্চিত করেছেন ঢামেকের বার্ন ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন। তিনি বলেন, ইতোমধ্যে আমাদের গাড়িটি বিমানবন্দরের উদ্দেশে রওনা দিয়েছে।

‘শাহরিন আহমেদকে কাঠমান্ডু মেডিকেল কলেজ হাসপাতালের প্লাস্টিক সার্জারি অ্যান্ড বার্ন ইউনিট-৩ এ থেকে দেশে ফেরার জন্য ছাড়পত্র দেয়া হয়েছে। তার পা ভেঙে গেছে এবং শরীরের ৮ থেকে ১০ শতাংশ পুড়ে গেছে। ঢামেকে তার চিকিৎসার জন্যে আমরা এরই মধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছি। আসার সঙ্গে সঙ্গেই চিকিৎসা শুরু হবে’- বলেন সামন্ত লাল সেন।

 


Top