লাহোরে নওয়াজ শরিফের বাসার কাছে আত্মঘাতী হামলা, ৫ পুলিশসহ নিহত ৯ | daily-sun.com

লাহোরে নওয়াজ শরিফের বাসার কাছে আত্মঘাতী হামলা, ৫ পুলিশসহ নিহত ৯

ডেইলি সান অনলাইন     ১৫ মার্চ, ২০১৮ ১১:৩২ টাprinter

লাহোরে নওয়াজ শরিফের বাসার কাছে আত্মঘাতী হামলা, ৫ পুলিশসহ নিহত ৯

 

পাকিস্তানের লাহোরে দেশটির সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের বাসার কাছে বুধবার এক আত্মঘাতী বোমা হামলাকারী নিজেকে উড়িয়ে দিয়েছে। এতে পাঁচ পুলিশ সদস্যসহ ৯ ব্যক্তি নিহত ও আরও ২৫ জন আহত হয়েছেন।

খবর এনডিটিভি অনলাইন।


খবরে বলা হয়, বুধবার লাহোরের রেউইন্ড শহরে হামলা চালানো হয়। ইতোমধ্যে হামলার দায়ভার স্বীকার করেছে তেহরিক ই তালেবান। হামলার কাছেই একটি পুলিশ চেকপোস্ট ছিল।


উদ্ধারকারী কর্মকর্তারা বলেন, একটি তল্লাশি চৌকির কাছে বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে। নওয়াজ শরিফের প্রাসাদতুল্য বাড়ির কয়েক কিলোমিটার দূরে ও তাবলিগ জামাতের মারকাজের কাছেই তল্লাশি চৌকিটি অবস্থিত।


পাকিস্তানের সংবাদমাধ্যম ডন জানায়, রেউইন্ডে নিসার তল্লাশি চৌকিতে একটি কিশোর ঢুকতে চাইলে পুলিশ তাকে বাধা দেয়। এর পরই সে নিজেকে উড়িয়ে দেয়। তাবলিগের একটি দ্বিবার্ষিক সমাবেশের জন্য সেখানে ভেন্যু প্রস্তুতির কাজ চলছিল।


ডিআইজি (অপারেশন) ড. হায়দার আশরাফ বলেন, রাত ৯টা ২০ মিনিটে এক কিশোর পুলিশ সদস্যদের পাশ দিয়ে ভেন্যুতে ঢুকতে চাইলে তাকে থামিয়ে দেয়া হয়। তখন সে নিজেকে উড়িয়ে দিয়েছে। এতে সেখানে উপস্থিত ১২ পুলিশ সদস্যের সবাই মারাত্মকভাবে আহত হন। পরবর্তীতে আহতদের মধ্যে দুই উপ-পরিদর্শকসহ পাঁচ পুলিশের মৃত্যু হয়েছে।


তিনি বলেন, এতে চার বেসামরিক লোক নিহত হয়েছেন। আহতদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। তাদের অনেকের অবস্থা শঙ্কটাপন্ন।


তাবলিগের ওই দ্বিবার্ষিক সমাবেশে সারা দেশ থেকে শতশত লোক আসার কথা রয়েছে। তাদের নিরাপত্তার জন্য তল্লাশি চৌকিটি স্থাপনা করা হয়েছিল।


এক টুইটে এই ঘটনার নিন্দা জানিয়েছে পাঞ্জাব সরকার।


লাহোরে প্রায়ই এমন হামলা হয়ে থাকে। এর আগে ২০১৬ ইসলামাবাদে এক আত্মঘাতী হামলায় ৭০ জনেরও বেশি নিহত হয়েছিলেন। তাদরে মধ্যে অনেক শিশুও ছিলেন।

 


Top