'সাকিবকে ছেড়ে ভুল করল কেকেআর' | daily-sun.com

'সাকিবকে ছেড়ে ভুল করল কেকেআর'

ডেইলি সান অনলাইন     ১৪ মার্চ, ২০১৮ ২০:৫৩ টাprinter

'সাকিবকে ছেড়ে ভুল করল কেকেআর'

গত কয়েক মৌসুম ধরে আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে খেলে আসছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে এবারের মৌসুমে তাকে ছেড়ে দিয়েছে কেকেআর।

ভারতের জনপ্রিয় বাংলা দৈনিক আনন্দবাজার পত্রিকার মতে, সাকিবকে ছেড়ে দেওয়াটা বড় ভুল হয়েছে কেকেআর-এর জন্য। একই সঙ্গে মণীশ পাণ্ডেকেও। নিলামে পেয়ে দু'জনকেই টেনে নিয়েছে মুস্তাফিজুর রহমানের পুরনো দল সানরাইজার্স হায়দরাবাদ।

 

‘এ বার এগিয়ে রাখতেই হচ্ছে সানরাইজার্সকে’ শিরোনামের প্রতিবেদনে আনন্দবাজার লিখেছে, কেকেআর-কে দেখে প্রশ্ন জাগছে, ব্যাটটা করবে কে? ক্রিস লিন চোট কাটিয়ে আসছে। আন্দ্রে রাসেল এক বছর খেলার বাইরে। রবিন উথাপ্পা বা দীনেশ কার্তিকের পক্ষে আইপিএলের মতো একটা টুর্নামেন্ট ধারাবাহিকভাবে ভাল খেলে যাওয়া কঠিন। আমার মনে হয়, সাকিব আল হাসান এবং মণীশ পাণ্ডেকে ছেড়ে দেওয়া বড় ভুল হয়েছে। তা ছাড়া গৌতম গম্ভীরের বদলি অধিনায়কই বা কে? উথাপ্পাকে আমার অন্তত সঠিক বিকল্প মনে হচ্ছে না। ইডেনের পিচের চরিত্র যতই বদল হোক, এপ্রিল-মে মাসে দুই মিচেল— স্টার্ক এবং জনসনের পক্ষে দারুণ কিছু করা মুশকিল।

স্থানীয় ছেলে কনিষ্ক শেঠ-কে ব্যাক আপ বোলার হিসেবে দলে রাখা উচিত ছিল। কেকেআরের চ্যালেঞ্জটা এ বার কঠিন হতে যাচ্ছে।

 

সম্বরণ বন্দ্যোপাধ্যায়ের ওই প্রতিবেদনে বলা হয়েছে, কাগজে কলমে আটটা দলের মধ্যে সানরাইজার্স হায়দরাবাদ, দিল্লি ডেয়ারডেভিলস, চেন্নাই সুপার কিংগস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর-কে আমি উপরের দিকে রাখব। এরাই এ বারের ফেভারিট। এই চারটে টিমের বিশেষত্ব হল, ওরা নিজেদের কোর গ্রুপটা ধরে রেখে তার সঙ্গে বাড়তি শক্তি যোগ করেছে।

 

''প্রথমে সানরাইজার্সের কথায় আসি। ওদের টিমের যেটা শক্তি, সেটা ওরা ধরে রেখেছে। যেমন ওপেনিংয়ে শিখর ধবন, ডেভিড ওয়ার্নার। বোলিংয়ে ভুবনেশ্বর কুমার, রশিদ খান। এর সঙ্গে সানরাইজার্স এ বার পুরো কলকাতা নাইট রাইডার্সের মিডল অর্ডার তুলে নিয়ে এসেছে। মণীশ পাণ্ডে-শাকিব আল হাসান-ইউসুফ পাঠান। সঙ্গে রয়েছে কেন উইলিয়ামসনও। এত ভাল মিডল অর্ডার কিন্তু আগের দু’বার সানরাইজার্সের ছিল না। ''


Top