সফর সংক্ষিপ্ত করে বিকেলে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী | daily-sun.com

সফর সংক্ষিপ্ত করে বিকেলে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী

ডেইলি সান অনলাইন     ১৩ মার্চ, ২০১৮ ১২:৩৮ টাprinter

সফর সংক্ষিপ্ত করে বিকেলে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী

 

নেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে (টিআইএ) ইউএস-বাংলা এয়ারলাইন্সের মর্মান্তিক যাত্রীবাহী বিমান দুর্ঘটনায় হতাহতদের পরিবারের পাশে দাঁড়াতে সিঙ্গাপুরে সরকারি সফর সংক্ষিপ্ত করে আজ মঙ্গলবার বিকেলে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী, আগামীকাল বুধবার (১৪ মার্চ) তার দেশে ফেরার কথা ছিল।


প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, বাংলাদেশ বিমানের একটি নিয়মিত ফ্লাইটে আজ বিকেলে শেখ হাসিনা ঢাকা ফিরবেন।


চার দিনের সরকারি সফরে গত রবিবার (১১ মার্চ) সিঙ্গাপুর পৌঁছেন প্রধানমন্ত্রী। এক বার্তায় প্রধানমন্ত্রী বলেন, বিমান বিধ্বস্তের ঘটনায় হতাহতদের পরিবারের পাশে দাঁড়াতে তিনি দেশে ফিরবেন।


বিমান দুর্ঘটনার পরপরই শেখ হাসিনা নেপালের প্রধানমন্ত্রী খাড়গা প্রসাদ শর্মা ওলির সঙ্গে টেলিফোনে কথা বলেন এবং উদ্ধার অভিযান পরিচালনা ও আহতদের চিকিৎসায় সম্ভাব্য সব ধরনের সহায়তার আশ্বাস দেন।


এদিকে বিমান বিধ্বস্ত হওয়ার একদিন পর আজ মঙ্গলবার (১৩ মার্চ) সকাল ৯টা ২মিনিটে হতাহতদের ৪৬ জন স্বজনদের সাথে নিয়ে ইউএস-বাংলার একটি প্রতিনিধিদল নেপালের উদ্দেশে রওনা হয়েছেন। ফ্লাইটটিতে ৪৬ জন স্বজন ও ইউএস বাংলার ৭ জন কর্মকর্তা রয়েছেন। তবে সরকারের প্রতিনিধি বা বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষ তারা পৃথকভাবে যাচ্ছেন।


উল্লেখ্য, সোমবার ১২টা ৫০ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি বিমান কাঠমান্ডুর উদ্দেশে রওনা হয়। এরপর বিমানটি কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে বিধ্বস্ত হয়।

এতে চার ক্রুসহ ৭১ জন আরোহী ছিলেন। এরমধ্যে কমপক্ষে ৪৯ জন আরোহী নিহত হয়েছেন। আহত হয়েছেন ২২ জন।


এরমধ্যে বাংলাদেশের যাত্রী ছিল ৪৩ জন। তাদের মধ্য থেকে ৯জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।


সংশ্লিষ্ট কর্মকর্তাদের বরাত দিয়ে সংবাদমাধ্যম জানিয়েছে, প্লেনটি বোম্বার্ডিয়ার ড্যাশ ৮ কিউ৪০০ মডেলের এস২-এজিইউ। বাইরে পাখাবিশিষ্ট এ ধরনের প্লেনে সর্বোচ্চ ৭৮টি আসন থাকে।

 


Top