আজ মুখোমুখি হবে শ্রীলংকা ও বাংলাদেশ | daily-sun.com

আজ মুখোমুখি হবে শ্রীলংকা ও বাংলাদেশ

ডেইলি সান অনলাইন     ১০ মার্চ, ২০১৮ ১৭:২১ টাprinter

আজ মুখোমুখি হবে শ্রীলংকা ও বাংলাদেশ

আজ বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় মুখোমুখি হবে শ্রীলংকা ও বাংলাদেশ। মাত্র কদিন আগে বাংলাদেশের মাটিতে তিন তিনটি সিরিজ জিতে গেছে চন্দিকা হাথুরুসিংহের শ্রীলঙ্কা।

এবার নিজেদের মাটিতে নিদাহাস ট্রফি। প্রথম ম্যাচে শক্তিশালী ভারতকে স্রেফ উড়িয়ে দিয়েছে দিনেশ চান্দিমালের দল। আর ভাঙাচোরা আজকের ম্যাচে মানসিকভাবে দুর্বল বাংলাদেশকে হালকাভাবে নিচ্ছে না স্বাগতিকরা। কারণ এই প্রেমাদাস স্টেডিয়ামেই দুদলের সর্বশেষ টি-টোয়েন্টি লড়াইয়ে জিতেছিল তখনকার মাশরাফি বিন মুর্তজার দল।

 

দুই দলের সবশেষ সিরিজে বাংলাদেশের মাটিতে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করে এসেছে শ্রীলঙ্কা। চলতি ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে নিজেদের প্রথম ম্যাচে ভারতের কাছে বলতে গেলে আত্মসমর্পণ করেছে মাহমুদ উল্লাহ রিয়াদের দল। তবে সাম্প্রতিক সময়ের এই বিবর্ণ বাংলাদেশকে দেখে স্বস্তি না নিয়ে বাংলাদেশ দলের প্রকৃত সামর্থ্যের কথা মনে করিয়ে দিলেন শ্রীলঙ্কার বোলিং কোচ রুমেশ রত্নায়েকে।

 

সাবেক এই ফাস্ট বোলার বলেছেন, 'বাংলাদেশ বেশ শক্তিশালী দল। দেশের মাটিতে প্রায় সব দলকে হারিয়েছে ওরা।

শ্রীলঙ্কায় এসেও আমাদের হারিয়ে গেছে। দলের বেশ কজন আছেন, যাদের সামর্থ্য আছে দারুণ কিছু করার। আমরা তাই তাদের জন্য প্রস্তুত। অন্য সব দলকে আমরা যেভাবে দেখি, সেভাবেই আমরা প্রস্তুতি নিচ্ছি ও আলোচনা করছি। '

 

রত্নায়েক ভালোভাবেই জানেন বাংলাদেশ ঘুরে দাঁড়ানোর জন্য মরিয়া চেষ্টা করছে। সেই দিনটা আজকেও হতে পারে। তাই রত্নায়েক বেশ সতর্ক, 'হতে পারে তারা এখন একটু খারাপ সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। কিন্তু আমরা তাদেরকে গুরুত্ব দিয়েই নিচ্ছি। আমি নিশ্চিত, তারা চাইবে ঘুরে দাঁড়াতে। কিন্তু আমাদের প্রস্তুতিও খুব ভালো। তাদের জন্য আমরা তৈরি। '

 

 


Top