নিদাহাস ট্রফিতে ভারতের কাছে ৬ উইকেটে হারল বাংলাদেশ | daily-sun.com

নিদাহাস ট্রফিতে ভারতের কাছে ৬ উইকেটে হারল বাংলাদেশ

ডেইলি সান অনলাইন     ৯ মার্চ, ২০১৮ ১০:৩৪ টাprinter

নিদাহাস ট্রফিতে ভারতের কাছে ৬ উইকেটে হারল বাংলাদেশ

বাংলাদেশকে হারিয়ে শ্রীলঙ্কায় নিদাহাস টি-২০ ত্রিদেশীয় সিরিজে টিকে রইল টিম ইন্ডিয়া। ১৪০ রান তাড়া করতে নেমে চার উইকেট হারিয়ে ম্যাচ জিতে নেয় ‘মেন ইন ব্লু’।

 

তারকাবিহীন ভারতীয় দলের মুখোমুখি হয়েছিল সাকিববিহীন বাংলাদেশ। ১৩৯ রানের স্বল্প পুঁজি নিয়ে ৮ বল বাকী থাকতেই ৬ উইকেটে হেরে গেল মাহমুদ উল্লাহ রিয়াদের দল। অন্যদিকে প্রথম ম্যাচে ৫ উইকেটে হারা ভারত এই ম্যাচ দিয়ে টুর্নামেন্টে ঘুরে দাঁড়াল।

 

কলম্বোর আর. প্রেমাদাসা স্টেডিয়ামে ব্যাটিংয়ে নেমে সুন্দর সূচনা করে ভারত। তবে দলীয় ২৮ রানে অধিনায়ক রোহিত শর্মাকে (১৭) বোল্ড করে ওপেনিং জুটি আর বাড়তে দেননি মুস্তাফিজ। ৭ রান করা ঋষভ পান্থকে বোল্ড করে দেন আরেক পেসার রুবেল হোসেন। ওই মুহূর্তে বেশ চাপে পড়ে যায় ভারত। সুরেশ রায়নার উইকেটটিও পেতে পারতেন রুবেল, যদি না মেহেদী মিরাজ ক্যাচ না ছাড়তেন। এর মূল্যও চুকাতে হয় বাংলাদেশকে।

ধাওয়ানের সঙ্গে বড় জুটি গড়ে ম্যাচ নিয়ন্ত্রণে রাখেন রায়না।

 

মঙ্গলবার প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে ১৭৪ রান তুলেও জিততে পারেনি বিরাটহীন ভারত। বোলিং ব্যর্থতায় ম্যাচ হেরেছে ভারত। আর প্রেমাদাসার বাইশ গজে এদিন তাই টস জিতে বাংলাদেশকে প্রথম ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান ভারত অধিনায়ক রোহিত শর্মা।

 

ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি মাহমুদুল্লাহদের। নিয়মিত উইকেট হারিয়ে দেড়শ রানের গণ্ডি টপকাতে পারেনি বাংলাদেশ। লিটন দাস ও সাব্বির রাহমানের লড়াইয়ে শেষ পর্যন্ত আট উইকেটে ১৩৯ রান তোলে তারা। লিটন ৩০ বলে ৩৪ এবং সাব্বির ২৬ বলে ৩০ রান করেন।

 

ভারতের সফলতম বোলার জয়দেব উনাদকর। চার ওভারে ৩৮ রান দিয়ে তিনটি উইকেট তুলে নেন তিনি। দু’টি উইকেট নিয়েছেন বিজয় শঙ্কর। চার ওভারে মাত্র ১৯ রান দিয়ে একটি উইকেট নিয়েছেন লেগ-স্পিনার যুবেন্দ্র চাহাল।


Top