ছোট্ট শিশু খেলতে খেলতে ৪৮ বছরের জন্য লক করে দিল আইফোন | daily-sun.com

ছোট্ট শিশু খেলতে খেলতে ৪৮ বছরের জন্য লক করে দিল আইফোন

ডেইলি সান অনলাইন     ৮ মার্চ, ২০১৮ ১৫:৪১ টাprinter

ছোট্ট শিশু খেলতে খেলতে ৪৮ বছরের জন্য লক করে দিল আইফোন

ছেলের দুষ্টুমির জন্য প্রিয় ফোন জলাঞ্জলি দিতে হল মাকে। একাধিকবার ভুল পাসওয়ার্ড দেওয়ায় ৪৮ বছরের জন্য আইফোন ‘লক’ হয়ে গেল।

গল্প মনে হলেও সত্যি। এমনই ঘটেছে চিনের সাংহাই  প্রদেশে বসবাসকারী লু-এর সঙ্গে। অনলাইনে শিক্ষামূলক ভিডিও দেখানোর জন্য ২ বছরের ছেলেকে নিজের সখের আইফোন দিয়েছিলেন তিনি। এটাই ছিল তাঁর মস্ত ভুল। ছেলে তো আর ফোনের পাসওয়ার্ড জানে না!

 

অগণিতবার ভুল পাসওয়ার্ড টাইপ করায় ২,৫০০০,০০০  মিনিটের জন্য লক হয়ে যায় আইফোনটি। একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমে এমন খবরই প্রকাশিত হয়েছে। একরত্তি ছেলেটি কতবার ভুল পাসওয়ার্ড টাইপ করেছিল তা অবশ্য জানা যায়নি।

 

সংশ্লিষ্ট সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে লু জানিয়েছেন, প্রায় দু’মাস ধরে নিজের ফোনের লক খোলার অপেক্ষা করেছিলেন তিনি। তাতেও লাভের লাভ না হওয়ায় সার্ভিস সেন্টার-এর দ্বারস্থ হতে হয় তাঁকে। সেখানেো বিধি বাম!

 

ফোন-এর লক খোলার জন্য ফ্যাক্টরি রিসেট করতে বলা হয় লুকে। কিন্তু নিজের সমস্ত তথ্য এবং প্রিয় ছবি হারিয়ে ফেলার আশঙ্কায় পিছিয়ে আসেন তিনি।

সার্ভিস সেন্টার-এর টেকনিশিয়ান ওয়েই চুনলং-এর বক্তব্য অনুযায়ী, এর আগেও এ ধরনের সমস্যায় ভুগতে হয়েছিল আর এক আইফোন ব্যবহারকারীকেও। ভুল পাসওয়ার্ড দেওয়ায় প্রায় ৮০ বছরের জন্য তাঁর ফোনটি লক হয়ে গিয়েছিল।

 


Top