বিস্কুট খাইয়ে অজ্ঞান, ছিনতাইকারীকে ধরিয়ে দিলেন বৃদ্ধা | daily-sun.com

বিস্কুট খাইয়ে অজ্ঞান, ছিনতাইকারীকে ধরিয়ে দিলেন বৃদ্ধা

ডেইলি সান অনলাইন     ৫ মার্চ, ২০১৮ ২০:৪৬ টাprinter

বিস্কুট খাইয়ে অজ্ঞান, ছিনতাইকারীকে ধরিয়ে দিলেন বৃদ্ধা

বিস্কুটের মধ্যে মাদক মিশিয়ে, মিষ্টি মিষ্টি কথা বলে পথচারীকে খাইয়ে সর্বস্ব লুঠই ছিল এক ছিনতাইকারীর উদ্দেশ্য। নিজের শিকার সেই ব্যক্তি বাস স্ট্যান্ড থেকেই ধরত।

এমন করে হয়তো বহু শিকার ধরেছেও সেই ব্যক্তি। তবে সম্প্রতি তার শিকারই উপস্থিত বুদ্ধির জোরে, তাকে পাল্টা ফাঁদে ফেলে দিল। অবশেষে সেই তুখর ছিনতাইকারী এখন পুলিশের জালে। কিন্তু কীভাবে ধরা পড়ল সেই ছিনতাইকারী জানেন?

 

এক ষাটোর্ধ্ব মহিলা, বিজয়া সহদেব গত ২৮ ফেব্রুয়ারি দিল্লির হরিনগর যাওয়ার জন্যে ভারতের উত্তমনগর বাসস্ট্যান্ডে দাঁড়িয়ে ছিলেন। ঘড়িতে তখন সকাল সাড়ে এগারোটা। ভিকি নামের সেই তরুণ এগিয়ে আসে বৃদ্ধার দিকে। বৃদ্ধাকে বলে, আজ তার জন্মদিন। মা-বাবা দুজনকেই হারিয়েছে। সেও হরিনগর যাচ্ছে। বিজয়ার মুখ দেখে তার নিজের মায়ের কথা মনে পড়ে যাচ্ছে। এরপর তাকে একটি বিস্কুটের প্যাকেট এগিয়ে দিয়ে বলে, একটা নিলে তার খুব ভাল লাগবে। বিস্কুট নিয়ে সেই মহিলা এবং দুজনেই একটি বাসে ওঠে। আচমকাই মহিলার ঘুম ভাঙলে, তিনি বুঝতে পারেন মাঝে এক ঘণ্টা তিনি ঘুমিয়ে পড়েছিলেন। এরপর তিনি দেখেন তাঁর কাছে ব্যাগ, কানের দুল কিছুই ছিল না। শুধু ফোনটি তার সঙ্গে ছিল।

 

এরপর দুদিন বাদে ওই বাসস্ট্যান্ডের কাছ দিয়ে যাচ্ছিলেন মহিলা, সঙ্গে ছিল তাঁর ছেলে। হঠাতই মহিলার মনে হয়, একবার বাসস্ট্যান্ডে গিয়ে দেখার কথা। ভাগ্যক্রমে তখনও ভিকি সেখানেই ছিল এবং অপর এক মহিলাকে বিস্কুট দিতে যাচ্ছিল। সঙ্গে সঙ্গে বৃদ্ধা আশপাশের লোককে সতর্ক করে, ভিকিকে পুলিশের হাতে তুলে দেন। এই সাহসিকতার জন্যে মহিলাকে পুরষ্কৃতও করা হবে।


Top