হোয়াটসঅ্যাপের ফরোয়ার্ড করা মেসেজে থাকবে নির্দিষ্ট চিহ্ন | daily-sun.com

হোয়াটসঅ্যাপের ফরোয়ার্ড করা মেসেজে থাকবে নির্দিষ্ট চিহ্ন

ডেইলি সান অনলাইন     ১ মার্চ, ২০১৮ ১৫:৩২ টাprinter

হোয়াটসঅ্যাপের ফরোয়ার্ড করা মেসেজে থাকবে নির্দিষ্ট চিহ্ন

ফের চমক হোয়াটসঅ্যাপের। নতুন বছরের শুরুতেই একাধিক বদল এনে চমকে দিয়েছিল হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।

এবার ফরওয়ার্ড মেসেজ ফিচার এনে গ্রাহকদের চমক দিল ফেসবুকের মালিকানাধীন জনপ্রিয় এই মেসেজিং অ্যাপ।

 

আমরা অনেকেই মাঝে মাঝে মেসেজ পেয়েই ফরোয়ার্ড করে দিই বিশেষ কিছু না ভেবেই। অনেকে আবার ভাবেন যে যিনি পাঠালেন, এটি তারই লেখা হয়ত। অনেকে আবার অন্যের লেখা কবিতাও ফরোয়ার্ড করে দেন নিজের লেখা বলে। এবার কিন্তু সাবধান। 

 

একটি টেকনোলজি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, হোয়াটসঅ্যাপে মেসেজ ফরওয়ার্ড করার ক্ষেত্রে নতুন একটি ফিচার আনছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। এখন হোয়াটসঅ্যাপে চ্যাটের সময় কেউ আপনাকে মেসেজ করলে সেটি ফরওয়ার্ডেড ম্যাসেজ কিনা তা সহজে বোঝা যায় না। 

 

ওই ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, এবার থেকে কোনও মেসেজ ফরওয়ার্ড করা হলে একটি নির্দিষ্ট ‘মার্ক’ ‌‌‌‌থাকবে মেসেজটিতে। ফলে যিনি ম্যাসেজটি পাবেন, তিনি সহজেই বুঝতে পেরে যাবেন ফরওয়ার্ড করা হয়েছে মেসেজটি।

 

তবে শুধু এই ফিচারই নয়, স্টিকার পাঠানোর ক্ষেত্রেও একগুচ্ছ বদল আনছে জনপ্রিয় এই মেসেজিং অ্যাপ।  সেইসঙ্গে ‘গ্রুপ ড্রেসক্রিপশন’- নামেও একটি নতুন ফিচার আনছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। হোয়াটসঅ্যাপের বিভিন্ন গ্রুপে নামের পাশাপাশি সেই গ্রুপের একটি সংক্ষিপ্ত বর্ণনাও লেখা যাবে। 

 

আপাতত এই ফিচারগুলি পরীক্ষামূলকভাবে অ্যান্ড্রয়েডের বিটা ভার্সনে রয়েছে। এই সব সুবিধাগুলি শীঘ্রই পাওয়া যাবে বলে জানা গিয়েছে। 

 


Top