ইন্টারনেটের ভ্যাট প্রত্যাহার হচ্ছে, আশ্বাস অর্থমন্ত্রীর | daily-sun.com

ইন্টারনেটের ভ্যাট প্রত্যাহার হচ্ছে, আশ্বাস অর্থমন্ত্রীর

ডেইলি সান অনলাইন     ২২ ফেব্রুয়ারী, ২০১৮ ১৫:৪৩ টাprinter

ইন্টারনেটের ভ্যাট প্রত্যাহার হচ্ছে, আশ্বাস অর্থমন্ত্রীর

 

আগামী অর্থবছরের বাজেটে ইন্টারনেটে ভ্যাট প্রত্যাহারের আশ্বাস দিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বৃহস্পতিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চার দিনব্যাপী বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) সফট এক্সপোর উদ্বোধনী অনুষ্ঠানে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বারের দাবির পরিপ্রেক্ষিতে অর্থমন্ত্রী এ আশ্বাস দেন।


'ডিজাইনিং দ্য ফিউচার'- এ স্লোগান নিয়ে শুরু হওয়া তথ্যপ্রযুক্তির এ বৃহত্তম প্রদর্শনী সফট এক্সপো আগামী রবিবার শেষ হবে। এতে প্রায় ২০০ দেশি-বিদেশি তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিষ্ঠানের পণ্য এবং সেবা প্রদর্শন করা হচ্ছে।


মোস্তাফা জব্বার অর্থমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বলেন, গত বছর ডিসেম্বরে ডিজিটাল ওয়ার্ল্ডের সমাপনী অনুষ্ঠানে বেসিস সভাপতি হিসেবে দাবি করেছিলাম। আমি আবারও দাবি করছি, মন্ত্রী হিসেবে বা বেসিসের সাবেক সভাপতি হিসেবে বা সাধারণ সদস্য হিসেবে যা আপনি বলেন। বাংলাদেশের মানুষের একটা প্রত্যাশা আছে আপনার (অর্থমন্ত্রী) কাছে। আপনি জানিয়েছেন, এ বছর অবসর নেবেন। তার মানে হচ্ছে ২০১৮-১৯ সালের বাজেটই হচ্ছে আপনার শেষ বাজেট। এই বাজেটে আপনার কাছে প্রত্যাশা করি। ইন্টারনেটের উপর থেকে ১৫ শতাংশ ভ্যাট প্রত্যাহার করে নেন।


অর্থমন্ত্রীকে তিনি আরও বলেন, এনবিআর হিসাব করে দেখাবে কত টাকা লোকসান হবে। কিন্তু আপনার যদি ১০০ কোটি টাকা রাজস্ব কম হয় বিপরীতে প্রতিদান পাবেন হাজার কোটি টাকারও বেশি।


পরে অর্থমন্ত্রী তার বক্তব্যে মোস্তাফা জব্বারের দাবির প্রসঙ্গ টেনে বলেন, আপনারা আপনাদের প্রয়োজন জানিয়ে দিয়েছেন এবং সে ব্যাপারে আমি একটি ইতিবাচক সিদ্ধান্ত দেওয়ার ইচ্ছা ও আশা করছি। সুতরাং সে দিক দিয়ে আপনাদের অসন্তুষ্ট হওয়ার কোনো কারণ নেই।


রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) আজ (বৃহস্পতিবার) দুপুর ১২টার দিকে এ মেলার উদ্বোধন করেন দুই মন্ত্রী। এতে অন্যান্যদের মধ্যে বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবীর এবং মেলার আহ্বায়ক বেসিস পরিচালক মোস্তাফিজুর রহমান সোহেল বক্তব্য রাখেন।

 


Top