কামড়ের প্রতিশোধে সাপের মাথায় কৃষকের কামড়! | daily-sun.com

কামড়ের প্রতিশোধে সাপের মাথায় কৃষকের কামড়!

ডেইলি সান অনলাইন     ২১ ফেব্রুয়ারী, ২০১৮ ১৮:৩৮ টাprinter

কামড়ের প্রতিশোধে সাপের মাথায় কৃষকের কামড়!

মাঠে গরু চরাতে গিয়ে সাপ কামড়ে ছিল। আর তার প্রতিশোধ নিতে সেই সাপের মাথায় কামড় দিয়ে চিবিয়ে খেলেন ভারতের উত্তরপ্রদেশের হারদোই’এর এক বাসিন্দা।

সাপকে কামড়ের পরই অচেতন হয়ে মাটিয়ে লুটিয়ে পড়েন মধ্য বয়সি সোনেলাল। সঙ্গে সঙ্গেই তাকে নিয়ে যাওয়া হয় স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে। যদিও হাসপাতালের চিকিৎসক সোনেলালের শরীরে সাপের কোনো কামড়ের দাগ পাননি।

 

শনিবার সকালে উত্তরপ্রদেশ রাজ্য সরকার পরিচালিত মহাগঞ্জ কমিউনিটি হেলথ সেন্টার (সিএইচসি)-এর অ্যাম্বুলেন্স পরিসেবার কাছে একটি ফোন আসে, সেখানে বলা হয় শুক্লাপুর ভাগর গ্রামে এক কৃষক অচেতন হয়ে পড়ে রয়েছে। এরপর সকাল ৭টার দিকে সোনোয়ালকে ওই স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে আসা হয়, শুরু হয় চিকিৎসা। হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক ড. মহেন্দ্র ভার্মা এবং ফার্মাসিস্ট হিতেশ কুমার সোনেলারকে পরীক্ষা করে দেখেন।

 

হিতেশ জানান, ‘সোনেলালের দুই প্রতিবেশী রাম সেবক ও রাম স্বরূপ দাবি করেন একটি সাপ কামড়েছে। সেই জন্য আমরা তার শরীরে সাপের কামড়ের দাগ খোঁজার চেষ্টা করি, কিন্তু আমরা এমন কোন দাগ দেখতে পাইনি। সোনেলালের ভাইপো নানহে আমাদেরকে জানিয়েছেন যখন ওই ঘটনাটি ঘটে তখন সোনেলাল একাই ছিলেন।

যাই হোক আমরা তার ওপর গভীর পর্যবেক্ষণ রাখছি’।

 

স্বাস্থ্যকেন্দ্রের ফার্মাসিস্ট হিতেশ কুমার আরও জানান, ‘সোনেয়ালের দাবি তিনি যখন মাঠে গরু চড়াচ্ছিলেন, সেসময় একটি বিষধর সাপ তাকে কামড়ায়। এরপরই রাগে সাপটিকে তুলে নিয়ে পাল্টা সাপটির মাথায় কামড় বসিয়ে দেয় সোনেলাল’।

 

ড. ভার্মা জানান ‘মনে হচ্ছে সাপটি ওই ব্যক্তিকে কামড়ায়নি। কারণ আমরা তার শরীরে কোন কামড়ের দাগ পাইনি। যেহেতু সাপটি বিষধর ছিল এবং ওই ব্যক্তি সাপের শরীরে কামড় বসানোর পর থুতু/লালা না ফেলে কিছু অংশ খেয়ে ফেলেন। সেই কারণেই তিনি অচেতন হয়ে পড়েন।

সূত্র: বাংলাদেশ প্রতিদিন


Top