‘তিন সুখবর’ দিলেন প্রধানমন্ত্রী | daily-sun.com

‘তিন সুখবর’ দিলেন প্রধানমন্ত্রী

ডেইলি সান অনলাইন     ১৯ ফেব্রুয়ারী, ২০১৮ ১৮:৩৩ টাprinter

‘তিন সুখবর’ দিলেন প্রধানমন্ত্রী

 

দেশবাসীর জন্য ‘তিন সুখবর’ দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তথ্য প্রযুক্তির ‘ফোরজি’, ‘বঙ্গবন্ধু স্যাটালাইট উৎক্ষেপণ’ ও ‘কার্গো বিমানের ওপর ব্রিটেনের নিষেদ্ধাজ্ঞা প্রত্যাহার’- এ ‘তিন সুখবর’ তিনি তুলে ধরেন।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সম্প্রতি ভ্যাটিকান সিটি ও ইতালি সফর নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন তিনি।


ইতালির রোমে অনুষ্ঠিত আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিলের (ইফাদ) পরিচালনা পর্ষদের ৪১তম বৈঠকে অংশগ্রহণ শেষে দেশে ফিরে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।


পরে ‘একটা সুখবর দিয়ে নেই’ বলে প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা আজ থেকে ফোরজির যুগে প্রবেশ করেছি। আমরা ইতোমধ্যে ফোরজির নিলাম সম্পন্ন করেছি। আজ থেকে ফোরজির যুগে প্রবেশ করেছি।


এ সময় আগামী মার্চ মাসের কোনো এক সময় বঙ্গবন্ধু স্যাটালাইট উৎক্ষেপণ হবে বলেও জানান প্রধানমন্ত্রী।


তিনি বলেন, ‘আপনারা জানেন ব্রিটেন দীর্ঘদিন যাবৎ কার্গো পরিবহন নিষিদ্ধ করে রেখেছিল, এখন তারা তা তুলে নিয়েছে। এটাও আমাদের জন্য একটা সুখবর। ’


উল্লেখ্য, ১১-১৪ ফেব্রুয়ারি চার দিনের সরকারি সফরে প্রধানমন্ত্রী ইতালি ও ভাটিকান সিটিতে যান।

আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিলের (আইএফএডি) প্রেসিডেন্ট গিলবার্ট এফ হংবো-এর আমন্ত্রণে আইএফএডির বার্ষিক পরিচালনা পরিষদের বৈঠকে তিনি অংশ নেন।


পোপ ফ্রান্সিসের আমন্ত্রণে ভাটিকান সিটির হলি সি সফর করেন শেখ হাসিনা। পোপ ও ভাটিকান সিটির স্বরাষ্ট্রমন্ত্রী কার্ডিনাল পিয়েত্র পারোলিনের সঙ্গে তিনি সৌজন্য সাক্ষাৎ করেন।


এরপর গত শনিবার (১৭ জানুয়ারি) রাতে দেশে ফেরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 


Top