আওয়ামী লীগ থেকে 'কাউয়া' তাড়াতে বিলবোর্ড | daily-sun.com

আওয়ামী লীগ থেকে 'কাউয়া' তাড়াতে বিলবোর্ড

ডেইলি সান অনলাইন     ১৭ ফেব্রুয়ারী, ২০১৮ ১৯:৩৮ টাprinter

আওয়ামী লীগ থেকে 'কাউয়া' তাড়াতে বিলবোর্ড

'দাড় কাউয়া মুক্ত মোহাম্মদপুর থানা আওয়ামী লীগ চাই' লেখা সম্বলিত একটি বিলবোর্ড এখন ফেসবুকে ভাইরাল। শনিবার বিলবোর্ডটির ছবি ফেসবুকে শেয়ার করে এফ এম শাহীন লেখেন- দারুণ আইডিয়া--হাহাহাহাহা।

এরপর থেকেই শেয়ার আর মন্তব্যের ঝড় উঠেছে। আওয়ামী লীগ সমর্থক অনেকেই ছবিটি শেয়ার করেছেন।

 

আনোয়ার হোসেন, বদরুল আলম মজুমদারসহ অনেকেই ছবিটি নিজের ফেসবুক ওয়ালে শেয়ার করেন। ফেসবুকে এমন ছবি ছড়িয়ে পড়ার পর আলোচনায় এসেছে 'কাউয়া'। রুহিন হোসেন নামে একজন অট্টহাসির ইমোজি ব্যবহার করে লিখেছেন, এতদিনে একটা কাজের কাজ হয়েছে। এবার কাউয়া তাড়ানোর কর্মসূচি নিতে হবে। রোদেলা আফরিন লিখেছেন, চাষ করে চাষি, ফসল খায় কাউয়া। সাজিদ লিখেছেন, তাড়াতাড়ি কাকতাড়ুয়ার ব্যবস্থা করতে হবে। এমন শত শত মন্তব্যে ফেসবুকে এখন ভাইরাল 'কাউয়া'।

কেউ কেউ আবার মন্তব্যের ঘরে কাকের ছবি পোস্ট করেছেন।

 

গত বছর সিলেটে আওয়ামী লীগের এক কর্মসূচিতে অংশ নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছিলেন, 'আওয়ামী লীগে কাউয়া ঢুকে গেছে। '

এরপর থেকে তার দেওয়া উপাধি অনুযায়ী দলে অনুপ্রবেশকারীদের 'কাউয়া' বলে অভিহত করেন দলের ত্যাগী নেতারা। দলের তৃণমূল মনে করে, দলের মধ্যে যেসব অনুপ্রবেশকারী ঢুকে থাকে, এ বিষয়ে সুনির্দিষ্ট জরিপ হওয়া প্রয়োজন। এরা অনেকক্ষেত্রেই দলের জন্য ক্ষতিকর।  

 

'কাউয়া' বলতে যারা ২০০৯ সালে ক্ষমতায় আসার পর বিএনপি-জামায়াত, বিভিন্ন বাম দল এবং জাতীয় পার্টি থেকে আওয়ামী লীগে এসে দীর্ঘ দশ বছরে তাদের বিপুল অর্থ ভাণ্ডার তৈরি করেছেন তাদের বোঝানো হয়ে থাকে।

 


Top