চ্যানেল আই-এর আয়োজনে ইয়াং লিডারস প্রোগ্রাম | daily-sun.com

চ্যানেল আই-এর আয়োজনে ইয়াং লিডারস প্রোগ্রাম

ডেইলি সান অনলাইন     ১৭ ফেব্রুয়ারী, ২০১৮ ১৯:২৮ টাprinter

চ্যানেল আই-এর আয়োজনে ইয়াং লিডারস প্রোগ্রাম

চারটি সিজনের সফলতার পর পঞ্চমবারের মত চ্যানেল আই আয়োজন করতে যাচেছ ইয়াং লিডারস প্রোগ্রাম (ওয়াইএলপি)। ১৭ ফেব্রুয়ারি চ্যানেল আই এর তেজগাঁও কার্যালয়ে এই বিষয়ক একটি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।  
ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড (চ্যানেল আই) এর ম্যানেজিং ডিরেক্টর ফরিদুর রেজা সাগর, ইনসেপটা ফার্মাসিউটিক্যালস লিমিটেড- এর ম্যানেজিং ডিরেক্টর আব্দুল মুকতাদির এবং ইউনিট্রেন্ড লিমিটেড- এর চিফ এক্সিকিউটিভ অফিসার তাসলিম আহমেদ সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন। খ্যাতনামা কর্পোরেট ব্যক্তিবর্গ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

 


ইয়াং লিডারস প্রোগ্রাম (ওয়াইএলপি) একটি  রিয়ালিটি শো (শিক্ষা বৃত্তি), যেখানে আমাদের দেশের মেধাবী ছাত্র-ছাত্রীদের একত্রিত করে তাদের লিডারশীপ দক্ষতা তুলে ধরার সুযোগ দেয়া হয়। বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে অংশগ্রহণকারী অসংখ্য স্নাতকোত্তরদের লিখিত পরীক্ষার মাধ্যমে প্রাথমিক পর্যায়ে একশজনকে বাছাই করা হবে, যারা অংশ নিবেন মৌখিক পরীক্ষায়। মৌখিক পরীক্ষায় উত্তির্ণ ৪০-৫০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করবে অনুষ্ঠানের মূল পর্বে। গতবারের মত এবারও অনুষ্ঠানে সহযোগিতার জন্য বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকগণ থাকবেন যারা ওয়াইএলপি-এর বিচারকদের সাহায্য করবেন নির্বাচন প্রক্রিয়া এবং প্রতিযোগীদের সহযোগী উপদেষ্টা হিসেবে।  


প্রতি বছরের মতো এবারও প্রধান বিচারক হিসেবে দায়িত্ব পালন করবেন ইনসেপটা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর জনাব আব্দুল মুকতাদির এবং  সহযোগী বিচারক হিসেবে থাকবেন ইউনিট্রেন্ড লিমিটেডের চিফ এক্সিকিউটিভ অফিসার এবং আইসিএবি (ইন্সটিটিউট অফ চার্টার্ড অ্যাকাউনটেন্টস অফ বাংলাদেশ)-এর কনসালটেন্ট জনাব তাসলিম আহমেদ । এছাড়াও প্রতিবছর স্বনামধন্য কর্পোরেট ব্যক্তিগণ বিচারক প্যানেলে যোগ দেন। প্রত্যেক সিজনে ওয়াইএলপি-এর প্রতিযোগীরা বিভিন্ন দলে বিভক্ত হয়ে বিভিন্ন খ্যাতনামা কোম্পানির সাথে তাদের ব্র্যান্ড সম্পর্কিত কাজে নিযুক্ত হয়ে প্রত্যক্ষ অভিজ্ঞতা অর্জন করে।

ওয়াইএলপিতে, প্রতিযোগীদের একটি নির্দিষ্ট সময় দেওয়া হয় তাদের  প্রতিটি টাস্ক শেষ করার জন্য এবং এরপর তারা উপস্থিত হয় বিচারক প্যানেলের সামনে, যেখানে তারা তাদের আইডিয়া এবং অভিজ্ঞতা তুলে ধরে। প্রত্যেক পর্ব থেকে প্রতিযোগীদের প্রেজেন্টেশনের উপর বিচার করে পরবর্তী পর্বের জন্য বাছাই করা হয় এবং সব শেষে ৬-১০ জনকে বৃত্তি দেওয়া হয় বিদেশে পড়াশুনা করার জন্য।

 


এ দেশের তরুণ-তরুণীরা দেশে-বিদেশে তাদের দক্ষতা ও নৈপুন্য ফুটিয়ে তুলতে সক্ষম। চ্যানেল আই চেষ্টা করছে এমন একটি  প্ল্যাটফর্ম গড়ে দিতে  যার মাধ্যমে দেশের তরুণরা  স্ব স্ব ক্ষেত্রে সুদক্ষ নাগরিক হিসেবে ভবিষ্যৎ নেতৃত্ব দানে সহায়ক ভুমিকা পালন করবে।
ওয়াইএলপি- পঞ্চম আসরের মিডিয়া পার্টনার হিসেবে থাকবে আনন্দ আলো, সাপ্তাহিক, বাংলা ট্রিবিউন, রেডিও ভূমি ৯২.৮এফএম এবং রেডিও আম্বার ১০২.৪এফএম। পিআর পার্টনার হিসেবে থাকবে আইএমজি কনসালটেন্টস এবং এক্টিভেশন পার্টনার হিসেবে থাকবে আই ক্রিয়েশন লিমিটেড।

 


Top