আপনার উচ্চতাই কি বাধা আপনার শরীরী সুখে! | daily-sun.com

আপনার উচ্চতাই কি বাধা আপনার শরীরী সুখে!

ডেইলি সান অনলাইন     ১৭ ফেব্রুয়ারী, ২০১৮ ১৫:৫০ টাprinter

আপনার উচ্চতাই কি বাধা আপনার শরীরী সুখে!

কথায় বলে, যে পুরুষ ‘টল, ডার্ক অ্যান্ড হ্যান্ডসাম’ হয়, মহিলারা তাঁর প্রতিই আকর্ষিত হন বেশি। অর্থাৎ, পুরুষের জন্য তাঁর দৈহিক উচ্চতা খুবই গুরুত্বপূর্ণ।

 

 

খেয়াল করলে দেখা যাবে, ডেটিং-এ গেলে মেয়েদের প্রবণতা থাকে হাই-হিল জুতো পরে যাওয়ার। এর থেকে ধরে নেওয়া যেতেই পারে যে, মহিলারা চান তাদের পুরুষ সঙ্গী যেন সব সময়েই তাঁদের তুলনায় উচ্চতায় সমান সমান, বা লম্বা হন।

 

কিন্তু, শরীরী মিলনের ক্ষেত্রেও কি মহিলারা লম্বা পুরুষ পছন্দ করেন? সমীক্ষা বলছে, না।  

‘দ্য জার্নাল অফ সেক্স্যুয়াল মেডিসিন’ পত্রিকায় প্রকাশিত এক সমীক্ষা এমনই দাবি করেছে। সর্বভারতীয় সংবাদমাধ্যমের এক প্রতিবেদন অনুয়ায়ী,  ওই সমীক্ষায় বলা হয়েছে, ৫ ফুট ৯ ইঞ্চির কম উচ্চতার পুরুষের ক্ষেত্রে শারীরিক মিলন সুখকর ও স্বাস্থ্যকর হয়।  

 

২০ থেকে ৫৪ বছরের মোট ৫৩১ জন পুরুষ এই সমীক্ষায় অংশ নিয়েছিলেন বলে জানা গিয়েছে। তাঁদের প্রশ্ন তালিকার কয়েকটি মূল প্রশ্ন ছিল দৈহিক উচ্চতা, স্বাস্থ্য, জীবনযাপন, বিএমআই, কোমরের মাপ। উত্তরের উপর ভিত্তি করে সমীক্ষায় বলা হয় যে, ৫ ফুট ৯ ইঞ্চি কম উচ্চতার পুরুষের ক্ষেত্রে শারীরিক মিলনের ‘ফ্রিকোয়েন্সি’ অনেকটাই বেশি।  

 

ফলে, সেই চিরাচরিত ‘টল, ডার্ক অ্যান্ড হ্যান্ডসাম’-এর ফর্মুলা এখন আর কার্যকর নয় বললেই চলে।

এর কারণও ব্যাখ্যা করা হয়েছে ওই পত্রিকায়। সেখানে বলা হয়েছে, লম্বা পুরুষের তুলনায় বাকিরা অনেক বেশি ‘কনফিডেন্ট’ হন, কারণ তাঁরা নিজেদের জ্ঞান-বুদ্ধি দিয়ে মহিলাদের ইমপ্রেস করেন।  

 


Top