যৌনতা বিক্রি করেন নবাগতরা : একতা কাপূর | daily-sun.com

যৌনতা বিক্রি করেন নবাগতরা : একতা কাপূর

ডেইলি সান অনলাইন     ১৭ ফেব্রুয়ারী, ২০১৮ ১৫:২৩ টাprinter

যৌনতা বিক্রি করেন নবাগতরা : একতা কাপূর

এমন অনেক প্রযোজক আছেন যাঁরা কাজ দেওয়ার লোভ দেখিয়ে ফিল্ম ইন্ডাস্ট্রিতে নবাগতদের কাছ থেকে অন্যায় ফায়দা লোটেন। কিন্তু এমন অভিনেতা অভিনেত্রীও রয়েছেন, যাঁরা যৌনতার বিনিময়ে কাজ জোগাড় করেন ইচ্ছাকৃতভাবে।

বললেন বিশিষ্ট টিভি ও চলচ্চিত্র প্রযোজক একতা কাপূর।

 

হলিউডের প্রযোজক হার্ভে ওয়েনস্টেইনের বিরুদ্ধে অভিযোগ উঠেছে, তিনি নায়িকাদের অসহায়তার সুযোগ নিয়ে তাঁদের শারীরিক নিগ্রহ করতেন। বলিউডেও এ ধরনের ব্যক্তির উপস্থিতি আছে কিনা তা নিয়ে একতাকে প্রশ্ন করা হলে তিনি বলেন, হ্যাঁ, বলিউডেও হার্ভে ওয়েনস্টেইনরা আছেন কিন্তু একই সংখ্যায় তাঁরা আছেন উল্টোদিকেও। যদিও সে ব্যাপারে কেউ কথা বলতে চায় না। অনেক প্রযোজকই নিজেদের ক্ষমতা কাজে লাগিয়ে নবাগতদের যৌন নিগ্রহ করেন ঠিকই কিন্তু অনেক অভিনেতা অভিনেত্রীও কাজ পেতে ইচ্ছাকৃতভাবে ব্যবহার করেন নিজেদের যৌনতাকে।

 

 

তাই শুধু ক্ষমতার ভিত্তিতে এভাবে অপরাধীদের আলাদা করা যায় না। যার শক্তি নেই সেই যে সব সময় শিকার হচ্ছে এমনটা নয়। একতা আরও বলেছেন, একজন প্রযোজক হিসেবে তিনি যখন অন্য পুরুষ প্রযোজকদের সঙ্গে এ নিয়ে কথা বলেছেন, তাঁরা তাঁকে জানিয়েছেন, কাজের বিনিময়ে যৌনতা বিক্রির খোলাখুলি প্রস্তাব পান তাঁরা। তাঁর কথায়, এই ইন্ডাস্ট্রিতে যদি কোনও অভিনেত্রী কোনও প্রযোজকের সঙ্গে রাত দুটোর সময় দেখা করেন, তার ৫ দিন পরেও তাঁদের একসঙ্গে দেখা যায় আর তিনি ভাবেন, শুধু সে জন্য তিনি কাজ পেয়ে যাবেন, অথচ প্রযোজক যদি তা না চান, তিনি যদি চান পেশা ও ব্যক্তিগত বিষয়কে আলাদা রাখতে, তবে এ ক্ষেত্রে শিকার কে? অর্থশালী প্রযোজকই যে সব সময় নবাগত নবাগতাকে ব্যবহার করছেন তা ঠিক নয়।

 

 

এ মাসের শুরুতে আত্মীয়কে যৌন নিগ্রহের অভিযোগ উঠেছে একতার বাবা জিতেন্দ্রর বিরুদ্ধে। অভিযোগকারিণীর দাবি, ৪৭ বছর আগে ঘটেছিল ওই ঘটনা। যদিও জিতেন্দ্র অভিযোগ অস্বীকার করে বলেছেন, তাঁর ব্যবসা লাটে তুলতে কোনও প্রতিযোগী তাঁকে ফাঁসানোর চেষ্টা করছেন এইভাবে।

 

 


Top