আইপিএলের টাকার লোভেই ভালো খেলে ক্রিকেটাররা! | daily-sun.com

আইপিএলের টাকার লোভেই ভালো খেলে ক্রিকেটাররা!

ডেইলি সান অনলাইন     ১৬ ফেব্রুয়ারী, ২০১৮ ২২:৩১ টাprinter

আইপিএলের টাকার লোভেই ভালো খেলে ক্রিকেটাররা!

আগামী এপ্রিল থেকেই মাঠে গড়াচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) একাদশ আসর। শুধু অর্থিক দিক দিয়েই নয়, যোগ্যতার প্রমাণ দেওয়ার ক্ষেত্রেও তরুণ ক্রিকেটারদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্ম এই টুর্নামেন্ট।

কিন্তু এই আইপিএলকেই বারবার সমালোচিত হতে হয়েছে বিভিন্ন কারণে। যার মধ্যে অন্যতম হলো- টাকা!

 

আইপিএলের বিরুদ্ধে যে অভিযোগটা সবচেয়ে বেশি উঠেছে তা হলো, বিপুল টাকার টানে তরুণ প্রতিভাদের মাথা ঘুরে যাওয়া। এই টাকার লোভেই নাকি তরুণ ক্রিকেটাররা জাতীয় দলের চেয়ে আইপিএলকেই গুরুত্ব বেশি গুরুত্ব দিচ্ছেন। অভিযোগ পুরোপুরি মিথ্যা নয়। আন্তর্জাতিক ক্রিকেটের অনেক বড় বড় তারকা আইপিএলের টাকার জন্য জাতীয় দলে খেলেন না। তবে ভারতের তারকা স্পিনার রবিচন্দ্রন অশ্বিন এবার বললেন ভিন্ন কথা।

 

অশ্বিন বলেছেন, 'আমি নিশ্চিত টাকা যে পরিমাণ আত্মবিশ্বাস জোগায়, অন্য কিছু তার ধারে কাছে নেই। অনেক ক্ষেত্রেই আইপিএলকে ক্রিকেটের 'ভিলেন' হিসাবে দেখানোর চেষ্টা করা হয়। কিন্তু আমি মনে করি, আইপিএলের সৌজন্যে যে আর্থিক সমৃদ্ধি হয় তা একজন ক্রিকেটারকে সামনে এগিয়ে যেতে অনুপ্রাণিত করে।

জাতীয় দলে জায়গা না পাওয়া অনেক ক্রিকেটার বেঁচে থাকার সক্ষমতা অর্জন করে এখানে এসে। '

 

অশ্বিনের যুক্তিটা কি ফেলে দেওয়ার মত? মোটেই না। কিন্তু জাতীয় দল ছেড়ে আইপিএলের মত ঘরোয়া আসরে যাওয়টা অশ্বিন কোন চোখে দেখেন, সে বিষয়ে কোনো বক্তব্য পাওয়া যায়নি। ঘুরে ফিরে আইপিএলের দিকে ছুড়ে দেওয়া সেই অভিযোগের তীর কিন্তু নিশানাতেই থেকে যাচ্ছে। শৈল্পিক ক্রিকেটকে ধ্বংস করে আইপিএল ক্রিকেটকে করেছে বাণিজ্যিক।


Top