রায়ের কপি নিয়ে ছলচাতুরি করছে সরকার: মওদুদ | daily-sun.com

রায়ের কপি নিয়ে ছলচাতুরি করছে সরকার: মওদুদ

ডেইলি সান অনলাইন     ১৬ ফেব্রুয়ারী, ২০১৮ ১৭:২২ টাprinter

রায়ের কপি নিয়ে ছলচাতুরি করছে সরকার: মওদুদ

 বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বলেছেন, খালেদা জিয়ার বিরুদ্ধে রায়ের সার্টিফাইড কপি পাওয়া নিয়ে টালবাহানা করা হচ্ছে।  রায় হয়েছে ৮ ফেব্রুয়ারি।

রবিবার, সোমবার, মঙ্গলবার, বুধবার, বৃহস্পতিবার গেল- এখন পর্যন্ত রায়ের কপি পাওয়া যায়নি। এই যে ছলচাতুরি, এটা করার অর্থই হলো যে যতদিন পারা যায়, একটা দিন যদি বেশি রাখা যায় বেগম জিয়াকে জেলখানায়।

 

আজ শুক্রবার এক আলোচনা সভায় মওদুদ এ সব কথা বলেন। জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী সাংস্কৃতিক দলের উদ্যোগে ‘প্রতিহিংসার বিচারে সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া’ শীর্ষক আলোচনা সভায় বক্তব্য রাখেন তিনি।

 

মওদুদ বলেন, যখনই রায়ের নকল পাব, আমরা আপিল ফাইল করব। আপিলের সাথে সাথে আমরা তার জামিন চাইব। আমরা বিশ্বাস করি, ৫ বছরের (সাজার মেয়াদ) জন্য জামিন এমনিতেই অন্তত লিবারেলি কোর্ট দেখে। ৫ বছরের ব্যাপারে এমন কিছু না।

 

বিএনপি চেয়ারপারসনকে পুরান ঢাকার পরিত্যক্ত কারাগারে ‘নির্জন কারাবাসে’ রাখা সংবিধান ও কারাবিধির ‘পরিপন্থি’ বলে দাবি করেন মওদুদ।

 

তিনি বলেন, এখন আমাদের দুটি চ্যালেঞ্জ। একটি হল, বেগম জিয়াকে কারাগার থেকে বের করে আনা; আরেকটি হল, আন্দোলন করে সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করা।

 

মওদুদ বলেন, দমন-পীড়ন করে সরকার যদি মনে করে যে, দেশের জনগণ ও জাতীয়তাবাদী শক্তি দুর্বল হয়ে গেছে, এটা তারা মারাত্মক ভুল করবেন। তারা (সরকার) বুঝতে পারছে না দেশের মানুষের মনের অবস্থা। সুষ্ঠু নির্বাচন হলে এবার আওয়ামী লীগের খবর আছে।


Top