হোয়াটসঅ্যাপের মাধ্যমে টাকা পাঠাবেন কীভাবে! | daily-sun.com

হোয়াটসঅ্যাপের মাধ্যমে টাকা পাঠাবেন কীভাবে!

ডেইলি সান অনলাইন     ১২ ফেব্রুয়ারী, ২০১৮ ১৭:৩৪ টাprinter

হোয়াটসঅ্যাপের মাধ্যমে টাকা পাঠাবেন কীভাবে!

হোয়াটসঅ্যাপ পেমেন্টস চালু হয়ে গেল। আইওএস ও অ্যানড্রয়েড দু’ধরনের ফোনেই এই ব্যবস্থা চালু হয়ে গেছে। হোয়াটসঅ্যাপ মেসেঞ্জারেই টাকা দেওয়া ও নেওয়া যাবে। ভারতের ইউনিফায়েড পেমেন্টস ইন্টারফেস (ইউপিআই) মাধ্যমেই এই লেনদেনের ব্যবস্থা চালু হয়েছে।

যদিও এখনও এই ব্যাপারে খুঁটিনাটি জানায়নি হোয়াটসঅ্যাপ, কিন্তু প্রাইভেসি পলিসি ও টার্মস অ্যান্ড কন্ডিশন ঘোষণা করে দিয়েছে। 

 

হোয়াটসঅ্যাপে সবাই প্রথমে পেমেন্টস অপশন নাও দেখতে পারেন। কিন্তু যদি কারও ফোনে পেমেন্টস অপশন এসে থাকে, সে ওই লিঙ্ক হোয়াটসঅ্যাপ করে অন্যকে পাঠানো যাবে  

মেসেজ পাওয়ার পরে হোয়াটসঅ্যাপ রিলঞ্চ করলেই পেমেন্টস অপশন এসে যাবে। এটা দেখা যাবে হোয়াটসঅ্যাপ সেটিংসে। টার্মস অ্যান্ড কন্ডিশনে টিক করে দিলেই এসএমএস-এর মাধ্যমে মোবাইল নম্বর ভেরিফাই করতে হবে। তার পরেই আপনার ফোনে চালু হয়ে যাবে এই ব্যবস্থা।

 

এবার সরাসরি ব্যাঙ্ক থেকে টাকা ট্রান্সফার করা যাবে হোয়াটসঅ্যাপ পেমেন্টস-এর মাধ্যমে।

এখানে আপনার ব্যাঙ্কের অ্যাকাউন্ট যুক্ত করুন। অ্যাকাউন্টের সঙ্গে যে ফোন নম্বর ছিল সেটি দিন। এর মাধ্যমে অ্যাকাউন্টের বৈধতা যাচাই করা হবে। একবার অ্যাকাউন্ট নম্বরের বৈধতা যাচাই হয়ে গেলেই, ব্যাঙ্কগুলির তালিকা দেখা যাবে।

 

এবার ঠিক করুন কোন ব্যাঙ্কের অ্যাকাউন্ট তালিকাবদ্ধ করবেন। ডেবিট কার্ডের শেষ ছ’টি সংখ্যা ও অন্যান্য তথ্য যুক্ত করলেই লেনদেন শুরু করতে পারবেন। 

এবার চ্যাটে গিয়ে যাকে টাকা পাঠাতে চান, তার নামে ক্লিক করুন। সেখানে + চিহ্নতে ক্লিক করলেই পেমেন্টস অপশন দেখতে পাবেন। যাঁকে টাকা পাঠাতে চান, তাঁরও যদি হোয়াটসঅ্যাপ পেমেন্টস থাকে, তবেই আপনি টাকা পাঠাতে পারবেন।

 


Top