যে দ্বীপে ঘোরা যায় পোশাক ছাড়াই | daily-sun.com

যে দ্বীপে ঘোরা যায় পোশাক ছাড়াই

ডেইলি সান অনলাইন     ১২ ফেব্রুয়ারী, ২০১৮ ১৫:২৩ টাprinter

যে দ্বীপে ঘোরা যায় পোশাক ছাড়াই

নির্জন দ্বীপে আপনি ইচ্ছে করলে যা খুশি করতে পারেন। কিন্তু সেখানে মনমতো খানা-পিনা, ট্যুর অথবা ফেননীভ বিছানার আরাম পাবেন না। এই সব যেখানে লভ্য, তা আর যাই হোক ‘নির্জন’ হতে পারে না। এই সব পরিষেবা প্রদান করার জন্য কিছু ‘জন’-কে দরকার পড়বেই। আর অন্য লোক থাকা মানেই অবধারিত ভাবে এসে পড়বে সামাজিকতার প্রসঙ্গ। ফলে আপনার ‘যা খুশি’ করে ওঠা আর হয়ে উঠবে না।

 

দামাল যৌবনই হোক অথবা পড়ন্ত অপরাহ্নের আলোয় স্বপ্নিল পরিণত প্রৌঢ়ত্ব, যা খুশি করার একটা ইচ্ছে মানুষের থাকেই। কিন্তু কাকে বলে এই ‘যা খুশি’? এই ‘যা খুশি’-র লিস্টিতে বোধ হয় সবার আগে স্থান পায় প্রকৃতির কোলে কিছুটা সময় প্রকৃতির পোশাকে কাটানোর ইচ্ছে। সামাজিকতার চাপে তা সাধারণত সম্ভব নয়। মানব মনের এই নিরালা বাসনাকেই চরিতার্থ করার সুযোগ দিল এক ‘অ্যাডাল্টস ওনলি’ পর্যটন সংস্থা ‘নটি নওলিনস’।

 

 

আন্তর্জাতিক সংবাদমাধ্যম ‘মিরর’-এর প্রতিবেদনে প্রকাশ, মধ্য আমেরিকার বেলাইজ উপকূলের নিকটবর্তী এক দ্বীপে এক অসামান্য বিলাসবহুল পর্যটনের বন্দোবস্ত করেছে ‘নটি নওলিনস’। ‘ফ্যান্টাসি আইল্যান্ড’ নামে পরিচিত এই দ্বীপের আর এক নাম ‘নটি আইল্যান্ড’। এক সপ্তাহের ট্যুর প্ল্যানে রয়েছে স্নোর্কলিং, স্কুবা ডাইভিং, মাছধরা, নৌবিহার, কায়াকিং ইত্যাদি। রয়েছে অসাধারণ বিলাসবহুল কটেজ বা কাবানায় বাসের সুযোগ, অফুরন্ত খাদ্য ও পানীয়।

 

 

এসব তো থাকছেই। সেই সঙ্গে নটি নওলিনস আর একটি অফার দিচ্ছে তার ক্লায়েন্টদের। ইচ্ছে হলে তাঁরা এই দ্বীপে নগ্ন হয়ে ঘোরাফেরা করতে পারেন। এটা একান্তই সিদ্ধ। নগ্নতার পবিত্রতা রক্ষা করতে রীতিমতো তৎপর নটি নওলিনস।

 

নটি নওলিনস আলোজিত এই ট্যুর প্রোগ্রাম মাত্র ১ সপ্তাহের। প্রতি সপ্তাহে মাত্র ৪৮ জনকে দেওয়া হবে এই ভ্রমণের সুযোগ। যাবতীয় বিলাস-ব্যসন নিয়ে এই প্রোগ্রামের খরচ ৫,৪৯৫-৬,১৯৫ মার্কিন ডলার। ভারতীয় মুদ্রায় ৩ লক্ষ ৫৩ হাজার থেকে ৩ লক্ষ ৯৮ হাজার টাকা।    

 


Top