আজ ইতালি যাচ্ছেন প্রধানমন্ত্রী | daily-sun.com

আজ ইতালি যাচ্ছেন প্রধানমন্ত্রী

ডেইলি সান অনলাইন     ১১ ফেব্রুয়ারী, ২০১৮ ১০:৪২ টাprinter

আজ ইতালি যাচ্ছেন প্রধানমন্ত্রী

 

চার দিনের সরকারি সফরে আজ রবিবার সকালে ইতালি যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোমভিত্তিক জাতিসংঘের বিশেষায়িত সংস্থা ‘আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিলের (ইফাদ)’ প্রেসিডেন্ট গিলাবার্ট এফ হোয়ংবুর আমন্ত্রণে প্রধানমন্ত্রী আগামী মঙ্গলবার ইফাদের পরিচালনা পর্ষদের বৈঠকে বক্তব্য দেবেন। এর আগে আগামীকাল সোমবার পোপ ফ্রান্সিসের আমন্ত্রণে প্রধানমন্ত্রী ভ্যাটিকান সফর করবেন।

জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ রবিবার সকাল ৯টা ৫৫ মিনিটে এমিরেটস এয়ারলাইনসের একটি ফ্লাইটযোগে ঢাকা ছাড়বেন। এরপর আজ রোম সময় সন্ধ্যা পৌনে ৭টায় (বাংলাদেশ সময় রাত পৌনে ১২টায়) তিনি ইতালির ফিওমিসিনো বিমানবন্দরে পৌঁছাবেন। প্রধানমন্ত্রীর সফরসঙ্গীদের মধ্যে আছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলীসহ সরকারের উচ্চপর্যায়ের কর্মকর্তারা।

পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইফাদের বৈঠকে কৃষি ক্ষেত্রে বাংলাদেশের অর্জন ও সাফল্যের কথা তুলে ধরবেন।

গত ৩০ বছর ধরে ইফাদ বাংলাদেশের পল্লী জনগণের ক্ষমতায়ন, দারিদ্র্য বিমোচন এবং খাদ্য ও পুষ্টি নিরাপত্তা উন্নয়নে সরকারের সঙ্গে অংশদারির ভিত্তিতে নানামুখী প্রকল্প ও কার্যক্রম গ্রহণ করে আসছে। ইফাদের সর্বপ্রথম প্রকল্পটিও ছিল বাংলাদেশে।

 


Top