‘মণিকর্ণিকা’য় বিতর্কিত কিছু নেই: কঙ্গনা রানাউত | daily-sun.com

‘মণিকর্ণিকা’য় বিতর্কিত কিছু নেই: কঙ্গনা রানাউত

ডেইলি সান অনলাইন     ১০ ফেব্রুয়ারী, ২০১৮ ১৭:৫৮ টাprinter

‘মণিকর্ণিকা’য় বিতর্কিত কিছু নেই: কঙ্গনা রানাউত

 

 ‘পদ্মাবতে’র পর কঙ্গনা রানাউত অভিনীত ‘মণিকর্ণিকা’ নিয়ে বিতর্ক শুরু। কিন্তু এই বিতর্ক প্রসঙ্গে ছবির মুখ্য চরিত্র ঝাঁসির রানি লক্ষ্ণীবাঈয়ের চরিত্রে অভিনয় করা কঙ্গনা বলেন, এখানে রানির ব্রিটিশদের সঙ্গে কোনও রোম্যান্টিক সিকুয়েন্সই নেই।

এধরনের খবর ছড়িয়ে ছবি সম্পর্কে ভুল এবং বিতর্কিত তথ্য ছড়ানো হচ্ছে বলেও মন্তব্য করেন কঙ্গনা।

 

 

রাজস্থানের ব্রাহ্মণ সমাজ, সর্ব ব্রাহ্মণ মহাসভা ছবি নিয়ে আপত্তি তুলেছে। তাদের দাবি, ছবিতে রানি এবং ব্রিটিশ ইস্ট ইন্ডিয়া কোম্পানির প্রতিনিধির মধ্যে রোম্যন্টিক দৃশ্য দেখানো হয়েছে। কঙ্গনা, যিনি বিকানিরে এসেছিলেন শ্যুটিংয়ের জন্যে, দাবি করেছেন, এধরনের কথা শুনে মারাত্মক আঘাত পেয়েছে ছবির কলাকুশলীরা। রানি লক্ষ্ণীবাঈ সম্পর্কে এধরনের ভাবনাও খুবই নিম্ন রুচির পরিচয়বাহক বলে মনে করেন ছবির কলাকুশলীরা। কঙ্গনা অভিনীত এই ঐতিহাসিক ছবির চিত্রনাট্যটি লিখেছেন কে.ভি.বিজয়েন্দ্র প্রসাদ। এই ব্যক্তিই ‘বাহুবলী’ লিখেছিলেন।

 

 

প্রসঙ্গত, সম্প্রতিই এই একইধরনের বিক্ষোভ, প্রতিবাদ, আন্দোলনের মুখে পড়তে হয় বনশালির ‘পদ্মাবত’কে। বদলাতে হয় ছবির নাম, বাদ দিতে হয় একাধিক দৃশ্য। তবু প্রতিবাদ থামে না। মুক্তির আগের মুহূর্ত পর্যন্ত পদ্মাবতকাণ্ডে কার্যত উত্তপ্ত ছিল দেশের বিজেপি শাসিত রাজ্যগুলো সহ গোটা রাষ্ট্র।

 

 

এদিকে গতকালই ‘মণিকর্ণিকা’র বিষয় আলোচনা করার জন্যে রাজস্থানের রাজ্যপাল কল্যান সিংহের সঙ্গে দেখা করেন, সর্ব ব্রাহ্মণ মহাসভার সভাপতি। তাঁর দাবি, ছবি নির্মাতাকে হলফনামা দিয়ে ঘোষণা করতে হবে যে, রানি লক্ষ্ণীবাঈয়ের সঙ্গে ইস্ট ইন্ডিয়া কোম্পানির প্রতিনিধির কোনও রোম্যান্টিক দৃশ্য নেই। এপ্রসঙ্গে, ছবির পরিচালকের দাবি, ছবিতে কোনও এধরনের দৃশ্য নেই, এবং সবথেকে সম্মানীয় আঙ্গিকেই এখানে রানির চরিত্রটি দেখানো হয়েছে। ছবির প্রযোজক কমল জৈন এবং জি স্টুডিও পরিচালকের মতকেই সমর্থন করেছেন। ছবির মুক্তি আগস্টের ৩ তারিখ।

 


Top