পরবর্তী করণীয় নির্ধারণে সন্ধ্যায় বিএনপির সিনিয়র নেতাদের বৈঠক | daily-sun.com

পরবর্তী করণীয় নির্ধারণে সন্ধ্যায় বিএনপির সিনিয়র নেতাদের বৈঠক

ডেইলি সান অনলাইন     ১০ ফেব্রুয়ারী, ২০১৮ ১৪:১৩ টাprinter

পরবর্তী করণীয় নির্ধারণে সন্ধ্যায় বিএনপির সিনিয়র নেতাদের বৈঠক

 

দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া জেলের যাওয়ার প্রেক্ষাপটে পরবর্তী করণীয় ঠিক করতে বৈঠক ডেকেছে বিএনপি। খালেদা জিয়ার অনুপস্থিতিতে আজ শনিবার (১০ ফেব্রুয়ারি) প্রথমবারের মতো বড় বৈঠকে বসতে যাচ্ছে দলটি।

সন্ধ্যা ৬টায় গুনশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক হওয়ার কথা রয়েছে। চেয়ারপারসনের কার্যালয়ের গণমাধ্যম শাখার কর্মকর্তা শায়রুল কবীর খান এ তথ্য নিশ্চিত করেছেন।


তিনি জানান, বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা আজ বিএনপির ভাইস চেয়ারম্যান, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও যুগ্ম মহাসচিবদের সঙ্গে এই বৈঠকে বসবেন।


এতে সর্বশেষ পরিস্থিতি নিয়ে আলোচনা এবং পরবর্তী করণীয় ঠিক করা হবে বলে জানা গেছে।


দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ে পাঁচ বছরের কারাদণ্ড হওয়ার পর গত বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) থেকে ঢাকার সাবেক কেন্দ্রীয় কারাগারে আছেন খালেদা জিয়া। বরাবরই এ ধরনের বৈঠকে তিনিই সভাপতিত্ব করতেন।


উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে বৃহস্পতিবার বকশীবাজার আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত ঢাকার পাঁচ নম্বর বিশেষ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান পাঁচ বছরের কারাদণ্ড দেন।


এছাড়াও একই মামলায় বিএনপি চেয়ারপারসনের ছেলে তারেক রহমান, সাবেক এমপি কাজী সলিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব ড. কামাল উদ্দিন সিদ্দিকী ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমানকে ১০ বছর করে কারাদণ্ড দেয়া হয়।


একই সঙ্গে তাদের প্রত্যেককে দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা করে জরিমানা করেন আদালত।


রায়ের পর পরই খালেদা জিয়াকে আদালতের পাশে নাজিমউদ্দিন রোডের ২২৮ বছরের পুরান ঢাকা কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়।


২০১৬ সালের ২৯ জুন থেকে ছয় হাজার ৪০০ বন্দিকে কেরানীগঞ্জের তেঘরিয়ার রাজেন্দ্রপুরের নতুন কারাগারে স্থানান্তর করে পুরান কারাগার বন্ধ ঘোষণা করা হয়। কিন্তু দুই বছর চার মাস ১০ দিন পর দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত আসামি হিসেবে এই পরিত্যক্ত কারাগারেই দিন পার করছেন খালেদা জিয়া।

 


Top