খালেদার মুক্তির দাবিতে রাজধানীতে ছাত্রদলের বিক্ষোভ | daily-sun.com

খালেদার মুক্তির দাবিতে রাজধানীতে ছাত্রদলের বিক্ষোভ

ডেইলি সান অনলাইন     ১০ ফেব্রুয়ারী, ২০১৮ ১২:০৬ টাprinter

খালেদার মুক্তির দাবিতে রাজধানীতে ছাত্রদলের বিক্ষোভ

 

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ করেছে ছাত্রদল। শনিবার (১০ ফেব্রুয়ারি) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় সংলগ্ন কাটাবন মোড় থেকে নীলক্ষেত অভিমুখে একটি বিক্ষোভ মিছিল ও সববেশ করে সংগঠনের নেতাকর্মীরা।


কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সভাপতি আলমগীর হাসান সোহানে নেতৃত্বে মিছিলে উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী ছাত্রদলের যুগ্ম-সাধারণ সম্পাদক ওমর ফারুক মুন্না, মির্জা ইয়াসিন আলী, সহ-সাধারণ সম্পাদক রাজীব আহসান চৌধুরী পাপ্পু, শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক আবু ফায়সাল জিহাদ। 


এছাড়া উপস্থিত ছিলেন ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ-পূর্ব-পশ্চিম, বেসরকারি বিশ্ববিদ্যালয়, ঢাকা কলেজ, তিতুমীর কলেজ, কবি নজরুল কলেজ, বাঙলা কলেজের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।


প্রতিবাদ সমাবেশে বক্তরা বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মিথ্যা মামলা প্রত্যাহারসহ তার দ্রুত কারামুক্তির দাবি জানান। 


প্রসঙ্গত, বৃহস্পতিবার পুরানো ঢাকার বকশীবাজারে স্থাপিত বিশেষ জজ আদালতের বিচারক ড. আখতারুজ্জামান দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে ৫ বছরের সশ্রম কারাদণ্ড দেন।


সেই দিনই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে নাজিম উদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়।


এছাড়া মামলার অপর আসামি বিএনপি প্রধানের ছেলে তারেক রহমানসহ বাকী আসামিদের ১০ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। তাদেরকে ২ কোটি ১০ লাখ ৭১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 


Top