সিরিজ নির্ধারণী টেস্ট জয়ে টাইগারদের দরকার ৩৩৯ রান | daily-sun.com

সিরিজ নির্ধারণী টেস্ট জয়ে টাইগারদের দরকার ৩৩৯ রান

ডেইলি সান অনলাইন     ১০ ফেব্রুয়ারী, ২০১৮ ১০:৫৯ টাprinter

সিরিজ নির্ধারণী টেস্ট জয়ে টাইগারদের দরকার ৩৩৯ রান

 

সিরিজ নির্ধারণী দ্বিতীয় ও শেষ টেস্টে জয়ের জন্য টাইগারদের ৩৩৯ রানের টার্গেট দিয়েছে শ্রীলঙ্কা। এর আগে, প্রথম ইনিংসে ২২২ রানের পর দ্বিতীয় ইনিংসে অলআউট হওয়ার আগে সফরকারীরা সংগ্রহ করে ২২৬ রান।

 


চতুর্থ ইনিংসে বাংলাদেশ কখনও তিনশোর বেশি রানের লক্ষ্য তাড়া করে জিততে পারেনি। ২০০৯ সালে সর্বোচ্চ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২১৫ রানের লক্ষ্য তাড়া করে জিতেছিল টাইগাররা। আর ঘরের লক্ষ্য তাড়া করে জিতেছে একবারই। ২০১৪ সালে মিরপুরেই জিম্বাবুয়ের বিপক্ষে ১০১ রানের লক্ষ্য তাড়ায় জিতেছিল ৩ উইকেটে। তবে এবার শ্রীলঙ্কা বিপক্ষে নতুন ইতিহাস গড়তে বাংলাদেশকে করতে হবে ৩৩৯ রান। এ জন্য টাইগারদের হাতে আছে প্রায় তিন দিন।


৮ উইকেট হারিয়ে ২০০ রান নিয়ে ম্যাচের তৃতীয় দিন ব্যাট করতে নেমে লাকমলকে সঙ্গে নিয়েই প্রায় এক ঘণ্টা (৫১ মিনিট) ব্যাট করেন রোশেন সিলভা। মিরাজ-মোস্তাফিজদের দেখে শুনে খেলে দুইজনে মিলে নবম উইকেটে গড়েন ৪৮ রানের জুটি।


এরপর বোলিংয়ে এসে ২১ রান করা লাকমলকে বোল্ড করে সাজঘরে ফেরান তাইজুল। পরের বলেই হেরাথকে এলবিডব্লিউ করেন এই স্পিনার। এতেই শ্রীলঙ্কার ইনিংস শেষ হয় ২২৬ রানে। রোশেন সিলভা ৭০ রানে 
অপরাজিত থাকেন।


বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট পেয়েছেন তাইজুল ইসলাম। এছাড়া মুস্তাফিজ ৩টি, মেহেদি হাসান মিরাজ ২টি এবং আব্দুর রাজ্জাক পেয়েছেন একটি উইকেট।


এর আগে, প্রথম ইনিংসে মিরাজের ৩৮ রানের ওপর ভর করে বাংলাদেশ সংগ্রহ করে ১১০ রান। ফলে প্রথম ইনিংসে সফরকারীরা লিড পায় ১১২ রানের।

 


Top