আজ প্রোপোজ ডে: সঙ্গীকে প্রোপোজ করার সময় এই ভুলগুলি করবেননা | daily-sun.com

আজ প্রোপোজ ডে: সঙ্গীকে প্রোপোজ করার সময় এই ভুলগুলি করবেননা

ডেইলি সান অনলাইন     ৮ ফেব্রুয়ারী, ২০১৮ ১৭:৫০ টাprinter

আজ প্রোপোজ ডে: সঙ্গীকে প্রোপোজ করার সময় এই ভুলগুলি করবেননা

আগামী ১৪ তারিখ ভ্যালেন্টাইন ডে। তার আগে, গতকাল থেকেই শুরু হয়ে গিয়েছে ভ্যালেন্টাইন সপ্তাহের উদযাপন।

আজ তারই দ্বিতীয় দিন—প্রোপোজ ডে।

আজ যদি আপনি আপনার প্রেমিক বা প্রেমিকাকে ভালবাসার কথা জানাতে যান, তাহলে আগে একটু সবুর করুন। কারণ, অধিকাংশ ক্ষেত্রে প্রোপোজ করার উত্তেজনায় অনেকেই কিছু ভুল করে বসেন।

আপনি যদি সেই তালিকায় থাকতে না চান, তাহলে অবশ্যই এই ভুলগুলি এড়িয়ে চলুন। ভুল করার আগেই শুধরে নেওয়ার জন্য এই টোটকাগুলি মেনে চলুন।

 

 

১. সোশ্যাল মিডিয়ায় প্রোপোজ করবেন না

আজকাল সকলেই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে নিজের ভালবাসার কথা প্রকাশ করে। আপনি তেমনটা করবেন না। কারণ, প্রোপোজ করার সময় আপনার পার্টনারের মনে কী চলছে, বা তাঁর প্রতিক্রিয়া কী হবে, তা আপনি জানেন না। ফলে, সোশ্যাল মিডিয়া এড়িয়ে সামনাসামনি প্রোপোজ করুন।

 

২. বেশি কাছে আসবেন না

অনেকক্ষেত্রে মানুষ প্রোপোজ করার উত্তেজনায় পার্টনারের বেশি কাছে চলে আসার ভুল করে বসেন। কিন্তু, আপনি এমনটা করবেন না। প্রথমে পার্টনারকে ভাল করে জেনে নিন। তাঁর হৃদয়ের কথা জানুন।

 

৩. কোনও কথায় আঘাত পাবেন না

যদি পার্টনার আপনার প্রোপোজালে প্রতিক্রিয়া না দেখান, বা প্রত্যাখ্যান করেন, তাহলে স্বাভাবিক যে আপনি তাঁর কারণ জানতে চাইবেন। সেক্ষেত্রে বেশি উত্তেজিত না হয়ে স্বাভাবিক ভাবেই কথা বলে তাঁর থেকে কারণ জানার চেষ্টা করুন।

 

৪. বেশি লোকজনের সামনে প্রপোজ করবেন না

যখন আপনি কাউকে প্রোপোজ করতে যাচ্ছেন, তখন বেশি মানুষকে তা জানাবেন না। আপনার পার্টনারের এই বিষয়টি খারাপ লাগতেই পারে। এছাড়া, প্রত্যাখ্যাত হওয়ার পর তাদের সামনে হাসির পাত্র হওয়ার সম্ভাবনাও থেকে যায়।

 

৫. চটজলদি স্টেটাস পাল্টাবেন না

কিছু মানুষ প্রোপোজের সঙ্গে সঙ্গেই, সোশ্যাল মিডিয়ায় নিজেদের স্টেটাস পাল্টে দেন। আপনি এমন ভুল করবেন না। আগে পার্টনারের সঙ্গে কথা বলুন।

  


Top