অনশন না ভেঙ্গেই বাড়ি ফিরছেন শিক্ষকরা! | daily-sun.com

অনশন না ভেঙ্গেই বাড়ি ফিরছেন শিক্ষকরা!

ডেইলি সান অনলাইন     ৭ ফেব্রুয়ারী, ২০১৮ ১৭:২৩ টাprinter

 অনশন না ভেঙ্গেই বাড়ি ফিরছেন শিক্ষকরা!

প্রধানমন্ত্রীর আশ্বাসে ও নিরাপত্তার কথা বিবেচনায় নিয়ে টানা ১২ দিন আমরণ অনশন না ভেঙে বাড়ি ফিরে যাচ্ছেন বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা। বুধবার বিকেল ৪টা থেকে অনশনরত অবস্থায় বাড়ি ফিরে যাচ্ছেন শিক্ষকরা।

 

আগামী ২ মাসের মধ্যে দাবি আদায় না হলে শিক্ষকরা আবার ফিরে আসবেন আন্দোলনে।

তিনি জানান, একদিকে দেশের পরিস্থিতি ভালো না। অন্যদিকে প্রধানমন্ত্রী আশ্বাস দিয়েছেন। সব মিলিয়ে আমরা বাড়ি ফিরছি। তবে আমরা অনশন ভাঙিনি।

এদিকে, সাধারণ শিক্ষকরা নেতাদের এমন সিদ্ধান্ত প্রথমে মেনে নিতে না চাইলেও পরে নিরাপত্তার জন্য এবং পুলিশের নির্দেশের জন্য শিক্ষক নেতাদের সিদ্ধান্ত মেনে নিয়েছেন।

 

 

২১ জানুয়ারি থেকে অবস্থান ধর্মঘট পালন করতে শুরু করেন শিক্ষকরা। এরপর ২৬ জানুয়ারি থেকে আমরণ অনশন পালন করতে থাকেন তারা। অনশন পালন করতে গিয়ে প্রায় ২৫০ জন শিক্ষক অসুস্থ হয়ে ঢাকা মেডিকেলে ভর্তি হন।

 

 

শিক্ষকদের আন্দোলনের বিষয়ে সমিতির সাধারণ সম্পাদক মো. কামাল হোসেন জানান, ৯ জানুয়ারি ২০১৩ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৬ হাজার ১৯৩টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের ঘোষণা দেন। তখন শর্ত ছিল নিজস্ব জমি থাকতে হবে। এরপর বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা নিজেদের স্কুলের জমি সরকারের নামে লিখে দিয়েছেন। তবে মাত্র ৪ হাজার ১৫৯টি বিদ্যালয় জাতীয়করণ করা হয়। কিন্তু অধিক সংখ্যক স্কুল জাতীয়করণ না হওয়ায় রাস্তায় নামতে বাধ্য হয়েছেন শিক্ষকরা।

 

 

তবে শিক্ষকদের দাবি, আগামী ২ মাসের মধ্যে বাস্তবায়ন না হলে আবার প্রেসক্লাবের সামনে অনশন পালন করবেন বলেও জানান তিনি।

 


Top