বিএনপি নেতা সোহেলের মেয়ের ফেসবুক স্ট্যাটাস | daily-sun.com

বিএনপি নেতা সোহেলের মেয়ের ফেসবুক স্ট্যাটাস

ডেইলি সান অনলাইন     ৬ ফেব্রুয়ারী, ২০১৮ ১৮:২৭ টাprinter

বিএনপি নেতা সোহেলের মেয়ের ফেসবুক স্ট্যাটাস

বিএনপির যুগ্ম-মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবীব-উন-নবী খান সোহলের বড় মেয়ে জান্নাতুল ইলমী সূচনা সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে বাবার ‘আটকের’ খবর এবং পুলিশি হয়রানি নিয়ে এক আবেগঘন স্ট্যাটাস দিয়েছেন।

মঙ্গলবার দুপুরে রাজধানীর বেইলি রোডে সোহেলের বাসায় পুলিশ তল্লাশি চালায় বলেও অভিযোগ পাওয়া গেছে।



দুপুর ১টার দিকে পুলিশ এ অভিযান চালায় বলে জানান স্বেচ্ছাসেবক দলের সাবেক দফতর সম্পাদক মো. আক্তারুজ্জামান বাচ্চু। একই সঙ্গে তিনি জানান, সোহেল ‘নিরাপদেই’ আছেন।

এদিকে বিকেল সোহেলের মেয়ে তার বাবার ‘আটক’ ও পুলিশি তল্লাশি নিয়ে ফেসবুকে একটি স্ট্যাটাস দেন।

 

 

স্ট্যাটাস নিচে তুলে দেয়া হলো-

 

আজ আমার প্রশ্ন, আমার বা আমার ছোট্ট বোনটার কিছু হলে তার দায়ভার কে নেবে? সরকার?

সকাল থেকে প্রত্যেকটা নিউজ চ্যানেলে বাবা এরেস্টের মিথ্যা খবর দেখে দেখে যখন দু’চোখ, মন ক্লান্ত, পরিশ্রান্ত... ঠিক কিছু পরেই আবার পুলিশি তল্লাশি।

মা তখন অফিসে, বাসায় আমরা কেবল তিনজন মেয়ে। ইন্টারকমে বাসায় কেউ নেই বলা সত্ত্বেও তারা জোরপূর্বক বাসায় আসে। বাবার নম্বর জানতে চায় আমার কাছে। আমি বলি, আমার কাছে সত্যিই বাবার কোনো নম্বর নেই, আর বাবা ফোন ব্যবহার করেন না।

 

 

এ পর্যন্ত ঠিক ছিল।

এরপরই বারবার নম্বর চেয়ে না পাওয়ায় তারা আমাকে হুমকি দেয় যে খারাপ ব্যবহার কাকে বলে তারা দেখাতে জানে। সাথে আমাকে পাগলসহ আরও নানা কথা শোনায়, চিৎকার করে। এই অধিকার তারা কোথা থেকে পায়? সেই সাথে এটাও বলে যে, প্রতিদিন দু’বেলা তারা এরূপ হয়রানি করবে আমাদের। প্রকৃতির বিচার বলে একটা কথা আমি বিশ্বাস করি।

 

 

আমি দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্রী। আমার বাবা একজন নেতা হোক, অথবা আমি একটি রাজনৈতিক পরিবারের সদস্য- যাই হই না কেন, সর্বোপরি আমি একটি মেয়ে। একটি মেয়ের সাথে বাসায় এসে যাচ্ছেতাই ব্যবহারের অধিকার কে দিয়েছে প্রশাসনকে?

 

 

আমরা কোথাও তো নিরাপদ না তাহলে। এমনকি বাসায়ও না। আমার প্রশ্ন- আমার কিছু  হলে এর দায়ভার কে নেবে? সরকার? প্রশাসন?
কে?

সূচনা

ঢাকা বিশ্ববিদ্যালয়

৬/২/’১৮

 


প্রসঙ্গত, সোহেলের আটক নিয়ে দিনভর নানা গুঞ্জন চলে। খালেদা জিয়ার সিলেট সফর থেকে সোমবার রাতে ঢাকা ফেরেন সোহেল। এরপর মালিবাগ থেকে ডিবি পুলিশ তাকে আটক করে- এমন খবর ছড়িয়ে পড়ে। বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের একাধিক নেতাও মঙ্গলবার সকালে একই তথ্য জানান।

 

বিকেলে স্বেচ্ছাসেবক দলের সাবেক নেতা আখতারুজ্জামান বাচ্চুও বলেন, ‘সোহেল ভাই সেইফ আছেন, নিরাপদে আছেন। তিনি আটক হননি। ’

 

 

 


Top