বইমেলায় কেনাকাটার পেমেন্ট বিকাশ করলেই ১০% ক্যাশব্যাক | daily-sun.com

বইমেলায় কেনাকাটার পেমেন্ট বিকাশ করলেই ১০% ক্যাশব্যাক

ডেইলি সান অনলাইন     ৫ ফেব্রুয়ারী, ২০১৮ ২০:০৯ টাprinter

বইমেলায় কেনাকাটার পেমেন্ট বিকাশ করলেই ১০%  ক্যাশব্যাক

 

 

 পহেলা ফেব্রুয়ারি থেকে বাংলা একাডেমি প্রাঙ্গনে  শুরু হওয়া  ‘অমর একুশে গ্রন্থমেলা-২০১৮’তে  ৩৫০টি প্রকাশনা প্রতিষ্ঠান থেকে বই কিনে মুল্য বিকাশে পরিশোধ করলে ১০ শতাংশ ক্যাশ ব্যাক পাবেন বিকাশ গ্রাহকরা। গ্রাহকদের জন্য এই অফারটি চলবে বই মেলার শেষ দিন ২৮ শে ফেব্রুয়ারী পর্যন্ত।

 

উল্লেখ্য, ২০১৪ সাল হতেই  বাংলা একাডেমি আয়োজিত বইমেলায় অনুরূপ ক্যাশ ব্যাক সুবিধা প্রদান আসছে বিকাশ।

 

বিকাশে পেমেন্ট করে বই কিনতে গ্রাহকদের তাদের মোবাইল ফোনে প্রথমে *২৪৭#  ডায়াল করে বিকাশ মেন্যুতে প্রবেশ করে ‘৩’  চেপে করে ‘পেমেন্ট’ সিলেক্ট করতে হবে। এরপরে বেশ কিছু ইন্টার‌্যাক্টিভ ধাপ অনুসরণ করার পর লেনদেনটি সম্পন্ন হবে।

 

বিকাশ দিয়ে কেনাকাটায় কোন চার্জ প্রদান করতে হবেনা। গ্রাহক মূল্য পরিশোধ করার সাথে সাথেই তার বিকাশ একাউন্টে ক্যাশ ব্যাকের পরিমাণ জমা হবে।  

 

আধিকন্তু, গ্রাহক বিকাশের মাধ্যমে বই কিনলে প্রচ্ছদমূল্যের চেয়ে প্রকৃতপক্ষে ৩২.৫ ভাগ কম মুল্যে  কিনতে পারবেন,কারন বই মেলায় প্রকাশকরা বইয়ের প্রচ্ছদমূল্যের উপর ২৫ ভাগ ছাড় দিয়ে থাকেন। অন্যদিকে বিকাশে পেমেন্ট করার কারনে প্রকাশকের ছাড় পরবর্তী মুল্যের উপর ১০ ভাগ ক্যাশব্যাকের  মাধ্যমে  গ্রাহকদের একাউন্টে ফেরত দিবে বিকাশ।

  

বিকাশ একাউন্ট খোলা একদম ফ্রী। যেকোনো পূর্ণ বয়স্ক ব্যাক্তি  তার জাতীয় পরিচয় পত্র/পাসপোর্ট অথবা ড্রাইভিং লাইসেন্স এবং সাথে দুই কপি ছবি দিয়ে বিকাশ এর যেকোন এজেন্ট পয়েন্ট থেকে বিকাশ একাউন্ট খুলতে পারবেন।

  বর্তমানে দেশজুড়ে বিকাশ এর ১ লাখ ৮০ হাজারেরও বেশী এজেন্ট রয়েছে।  

 

২০১১ সালে কার্যক্রম শুরু করা বিকাশ বাংলাদেশের একটি বিশাল জনগোষ্ঠীকে সেবা প্রদানের করার লক্ষ্যে মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রদান করে চলেছে। বিকাশ- ব্র্যাক ব্যাংক, ইউএস ভিত্তিক মানি ইন মোশন এবং ওয়ার্ল্ড ব্যাংকের অন্তর্গত প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল ফিনান্স কর্পোরেশন এবং বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন এর যৌথ মালিকানাধীন একটি প্রতিষ্ঠান।  


Top