বুকের দুধ বিক্রি করে সন্তানের চিকিৎসার খরচ!( ভিডিও) | daily-sun.com

বুকের দুধ বিক্রি করে সন্তানের চিকিৎসার খরচ!( ভিডিও)

ডেইলি সান অনলাইন     ৫ ফেব্রুয়ারী, ২০১৮ ১৬:৫২ টাprinter

বুকের দুধ বিক্রি করে সন্তানের চিকিৎসার খরচ!( ভিডিও)

চীনে চিকিৎসার খরচ কম নয়। কিন্তু প্রিয় সন্তানের চিকিৎসা তো করতেই হবে। আর তাই অর্থ যোগাতে এক চীনা মা রাস্তায় দাঁড়িয়ে তার নিজের বুকের দুধ বিক্রি শুরু করেছেন। সম্প্রতি সেই নারীর দুধ বিক্রি করার ভিডিও অনলাইনে ভাইরাল হয়েছে। তাতে দেখা গেছে স্বামীকে নিয়ে রাস্তার পাশে দাঁড়িয়ে নিজের বুকের দুধ বিক্রি করছেন ওই চীনা মা।

 

পাশে একটি প্ল্যাকার্ডে দুধ বিক্রির কারণও তিনি লিখেছেন। তাতে জানা গেছে, নিবিড় পরিচর্যা কেন্দ্রে থাকা তার এক সন্তানকে বাঁচাতে দরকার ১ লাখ ইউয়ান (১৩ লাখ ২০ হাজার ৬৯ টাকা)।

চীনের গুয়াংডং প্রদেশের শেনঝেন শহরের শিশু পার্কে বুকের দুধ বিক্রি করছেন ওই তরুণী। তার জমজ দুই কন্যাসন্তানের একটি মৃত্যুর সঙ্গে লড়ছে হাসপাতালে। তাই সন্তানকে বাঁচাতে মরিয়া হয়েই এই কাজ করছেন তিনি।

 

বুকের দুধ বিক্রি করার ওই ভিডিওটি ইতোমধ্যেই বহু মানুষের দৃষ্টি আকর্ষণ করেছে। এতে নড়েচড়ে বসেছে চীনের সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীরাও। অনেকেই সোচ্চার হচ্ছেন দেশের স্বাস্থ্য সেবা খাতের বেহাল দশা নিয়ে।

 

তারা বলছেন, চীনের সকল সুবিধা কেবল ধনিকশ্রেণীর জন্যই। নিচুতলার মানুষদের টাকার অভাবে চিকিৎসাটুকুও জোটে না। ভিডিওটি দেখার পর অনেক চীনা নাগরিক আগ্রহ প্রকাশ করেছেন অসহায় ওই দম্পতির সাহায্যে এগিয়ে আসতে। আবার অনেকে বুকের দুধ বিক্রি করায় কঠোর সমালোচনাও করছেন। সূত্র : বিবিসি

 


Top