৫ মাস পর ভিসি ভবন ছাড়লেন আরেফিন | daily-sun.com

৫ মাস পর ভিসি ভবন ছাড়লেন আরেফিন

ডেইলি সান অনলাইন     ৫ ফেব্রুয়ারী, ২০১৮ ১২:১১ টাprinter

৫ মাস পর ভিসি ভবন ছাড়লেন আরেফিন

 

অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিকের স্থলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি হিসেবে নিয়োগ পান অধ্যাপক ড. আখতারুজ্মান। তার এই নিয়োগের ৫ মাস পর রবিবার (৪ ফেব্রুয়ারি) বিকেলে ভিসি বাংলো ছাড়লেন আরেফিন সিদ্দিক।


বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন সূত্রে জানা গেছে, ১৯৯২ সালে ভিসি নিয়োগ পাওয়া অধ্যাপক ড. এমাজউদ্দিন আহমেদের পর থেকে অধ্যাপক আরেফিন সিদ্দিক পর্যন্ত যারাই এই পদে এসেছেন, সর্বোচ্চ ২৭ দিনের বেশি কেউ বাংলোতে থাকেননি।


মেয়াদ শেষের পর সর্বোচ্চ ২৭ দিন ছিলেন অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরী। আর সবচেয়ে কম সময় ছিলেন অধ্যাপক আনোয়ার উল্লাহ চৌধুরী। কিন্তু, অধ্যাপক আরেফিন সিদ্দিক রেকর্ড প্রায় ৫ মাস অবস্থান করলেন।

 
এদিকে মেয়াদ শেষের পরও এতদিন বাংলোতে অবস্থান করায় সমালোচনার মুখে পড়েন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক আরেফিন সিদ্দিককে।


আওয়ামী লীগ ক্ষমতাসীন হবার পরপরই ২০০৯ সালের শুরুর দিকে আরেফিন সিদ্দিক ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি নিয়োগ পান। পরে সিনেটে ভোটের মধ্য দিয়ে তিনি ওই পদে স্থায়ী হন। এরপর ভোট ছাড়াই ভিসি প্যানেল চূড়ান্ত করা নিয়ে সমালোচনার মুখে পড়েন আরেফিন সিদ্দিক। পরে কয়েকজন রেজিস্ট্রার্ড গ্র্যাজুয়েট মামলা করলে উচ্চ আদালত ওই প্যানেলের কার্যক্রম স্থগিত করেন।


এরপর গতবছরের ৪ সেপ্টেম্বর প্রো-ভিসি হিসেবে দায়িত্ব পালন করে আসা অধ্যাপক ড. আখতারুজ্জামানকে ভারপ্রাপ্ত ভিসি পদে নিয়োগ দেয় সরকার। তবে ভিসি বাংলো খালি না হওয়ায় তিনি বেশ সমস্যার মুখোমুখি হন, যা নিয়ে অধ্যাপক আখতারুজ্জামান সাংবাদিকদের কাছে ক্ষোভও প্রকাশ করেন।


অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিকের বাংলো থেকে বিদায়ের সময় বাংলো, এস্টেট অফিস ও ইঞ্জিনিয়ারিং শাখার কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। এখন থেকে প্রভোস্ট কমপ্লেক্সের সপ্তমতলায় বরাদ্দকৃত বাসায় সপরিবারে থাকবেন অধ্যাপক আরেফিন।

 


Top