নারীদের যৌন বাসনা নির্ভর করে মেজাজের উপর: নতুন গবেষণা | daily-sun.com

নারীদের যৌন বাসনা নির্ভর করে মেজাজের উপর: নতুন গবেষণা

ডেইলি সান অনলাইন     ৪ ফেব্রুয়ারী, ২০১৮ ২২:৩৫ টাprinter

নারীদের যৌন বাসনা নির্ভর করে মেজাজের উপর: নতুন গবেষণা

কথিত আছে নারীরা শুক্র ও পুরুষরা মঙ্গল গ্রহ থেকে এসেছে। কিন্তু নতুন একটি যৌন জরিপের বরাতে ব্রিটিশ সংবাদমাধ্যম ইন্ডিপেন্ডেন্ট বলছে, বিপরীত লিঙ্গের মানুষরা ভিন্ন ভিন্ন সময়ে যৈান কাজে লিপ্ত হতে পছন্দ করে।

যেখানে নারীরা গড়ে রাত ১১:২১ এর মধ্যেই তাদের দৈহিক চাহিদা মিটিয়ে ফেলতে চায়, সেখানে পুরুষদের খানিকটা অসুবিধাজনক সময় গড়ে সকাল ৭:৫৪ এর দিকে এ উদ্রেক জাগে।

 

নারীদের ক্ষেত্রে এ সময়ের ব্যাপ্তিটি সাধারণত রাত ১১টা থেকে ২টা পর্যন্ত থাকে আর পুরুষদের ক্ষেত্রে সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত। সারা দিনের ব্যস্ততায় দেহে অবসাদ আসার কারণে মাত্র ১৬% পুরুষ রাতে ঘুমাতে যাওয়ার আগে যৌনকর্মে লিপ্ত হতে চায়। প্রায় ২৩০০ প্রাপ্তবয়স্কদের নিয়ে করা সেক্স টয় লাভহানির এক জরিপে উঠে এসেছে যে, যথাক্রমে শতকরা ৬৩ ও ৬৮ ভাগ নারী-পুরুষ যৌনকাজ করার সময় তাদের বিপরীত লিঙ্গের থেকে তেমন তৃপ্তি পাননি। তাদের ভেতরে পর্যাপ্ত যৌন শক্তির অভাব ছিলো।

 

শতকরা ৫০ ভাগের মত নারী বলেছেন, তারা এবং তাদের সঙ্গীরা একই পরিমাণ যৌন শক্তি চান। গবেষণাটিতে পুরুষ এবং নারীর যৌন শক্তির ভিন্নতা প্রকাশ পেয়েছে। যেখানে অর্ধেকের বেশি পুরুষ বলেছেন তাদের যৌন বাসনা ধ্রুব সেখানে শতকরা ৩৬ ভাগ নারীই বলেছেন যৌন বাসনা তাদের মেজাজের উপর নির্ভর করে।

 

লাভহানি’র সহ-প্রধান রিচার্ড লংহার্স্ট বলেন, ‘এই গবেষণাটি প্রমাণ করে যে, যৌনতা আর যৌন ক্রিয়ার সময়ের মধ্যে একটি বড় ধরণের পার্থক্য আছে।’

 

তিনি বলেন, ‘পুরুষরা সকালের নাস্তা সারার আগেই যৌন কাজে লিপ্ত হতে চায় সেখানে নারীরা এটি রাতে করতে আগ্রহী। উৎসাহব্যঞ্জক বিষয়টি হলো, বেশিরভাগ মানুষই তাদের অনুরূপ চাহিদার মানুষের সাথে যৌনসুখ খুঁজে পেতে চায়।’ 


Top