এবার ধর্ষণের অভিযোগ আনলেন হলিউড অভিনেত্রী উমা থারম্যান | daily-sun.com

এবার ধর্ষণের অভিযোগ আনলেন হলিউড অভিনেত্রী উমা থারম্যান

ডেইলি সান অনলাইন     ৪ ফেব্রুয়ারী, ২০১৮ ১৬:৫৬ টাprinter

এবার ধর্ষণের অভিযোগ আনলেন হলিউড অভিনেত্রী উমা থারম্যান

হলিউড অভিনেত্রী উমা থারম্যান

এবার ধর্ষণের অভিযোগ আনলেন হলিউডের জনপ্রিয় অভিনেত্রী উমা থারম্যান। আর এই অভিযোগ যাঁর বিরুদ্ধে উঠেছে তিনি আর কেউ নন, প্রখ্যাত চলচ্চিত্র প্রযোজক হার্ভে ওয়েনস্টেইন। ইতিমধ্যে আরো ৭০ জনেরও বেশি নারী তাঁর বিরুদ্ধে এমন অভিযোগ এনেছেন। লন্ডনের একটি হোটেলে এই ধর্ষণের ঘটনাটি ঘটে এবং এটি ১৯৯৪ সালের ঘটনা। তখন তাঁরা দুজন বিখ্যাত ছবি 'পাল্প ফিকশন'-এ একসাথে কাজ করছিলেন।

 

নিউ ইয়র্ক টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে জনপ্রিয় এই জ্যেষ্ঠ অভিনেত্রী বলেন, গত বছরের অক্টোবরে আমি বলেছিলাম কর্মক্ষেত্রে অনৈতিক আচরণের বিষয়ে মুখ খুলব। আমি জানি এখন সেই সময় এসে গেছে। আ্মি খুবই ক্ষুব্ধ ছিলাম, তাই সে সময় কিছু বলতে পারিনি। তবে আমি আর চুপ থাকতে রাজি নই, কেননা ইতিমধ্যে ৭০ জনের বেশি নারী ওয়েনস্টেইন কর্তৃক যৌন অসদাচরণের শিকার। এমনকি কেউ কেউ শিকার হয়েছেন ধর্ষণেরও। তাই, নিজেকে আর সংযত রাখতে পারলাম না।

 

অবশ্য এই অভিযোগের বিষয়ে ওয়েনস্টেইনের আইনজীবী বলেন, অভিযুক্ত ইতিমধ্যেই তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগের জন্য অভিনেত্রীর কাছে দুঃখ প্রকাশ করেছেন। সেই সাথে বলেছেন, ২৫ বছর আগের একটি বাজে ঘটনা জনসমক্ষে আনার বিষয়ে তাঁর অনেক 'অপটুতা' আছে। প্রযোজক আরো বলনে, ওই অভিনেত্রীর করা অভিযোগটি ভিত্তিহীন।

 

নিউ ইয়র্ক টাইমস তাদের নিবন্ধে জানায়, উমা থারম্যার তাঁর সঙ্গে ঘটা যৌন অসদাচরণের বিস্তারিত বর্ণনা দিয়েছেন। লন্ডনের স্যাভয় হোটেলে ঘটা সেই ঘটনার বর্ণনা ছিল অত্যন্ত 'লজ্জাজনক'।

 

তবে, এই প্রসঙ্গে ওয়েনস্টেইনের আইনজীবী বেন ব্রাফম্যান এক বিবৃতিতে বলেন, এমন একটি ঘটনার কথা জানাতে কেন ২৫ বছর সময় নিলেন এই অভিনেত্রী। তিনি তো হলিউডেই কাজ করছিলেন এবং এই প্রযোজকের সাথে আরো কাজ করেছেন। তবে এত বিলম্বের কারণ কী? তাই, এই অভিযোগের সত্যাসত্য নিয়ে মতান্তর থাকাটা স্বাভাবিক। যদিও তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগের কারণে ওই অভিনেত্রীর কাছে দুঃখ প্রকাশ করেছেন হার্ভে ওয়েনস্টেইন।

 

উল্লেখ্য, 'পাল্প ফিকশন'-এর পরেও হার্ভে প্রযোজিত আরো দুটি ছবিতে অভিনয় করেন উমা থারম্যান। ছবি দুটির পরিচালক ছিলেন কোয়েন্টিন তারান্তিনো এবং এগুলো ছিল 'কিল বিল' অ্যাকশন সিরিজের ছবি।

 

সূত্র : নিউ ইয়র্ক টাইমস           


Top