ব্যাক টু ব্যাক সেঞ্চুরি হাঁকিয়ে ইতিহাস গড়ল মুমিনুল | daily-sun.com

ব্যাক টু ব্যাক সেঞ্চুরি হাঁকিয়ে ইতিহাস গড়ল মুমিনুল

ডেইলি সান অনলাইন     ৪ ফেব্রুয়ারী, ২০১৮ ১৩:৩৪ টাprinter

ব্যাক টু ব্যাক সেঞ্চুরি হাঁকিয়ে ইতিহাস গড়ল মুমিনুল

 

চট্টগ্রাম টেস্টের দুই ইনিংসে ব্যাক টু ব্যাক সেঞ্চুরি হাঁকিয়ে ইতিহাস গড়লেন বাংলাদেশের 'লিটল মাস্টার' খ্যাত মুমিনুল হক। প্রথম ইনিংসে তিনি ১৭৬ রানের দুর্দান্ত এক ইনিংস উপহার দিয়েছিলেন।

আজ রবিবার (৪ ফেব্রুয়ারি) ম্যাচের পঞ্চম দিনে দল যখন ইনিংস হারের শংকার মুখে ছিল, তখন উইকেটকিপার ব্যাটসম্যান লিটন দাসকে নিয়ে অনন্য এক জুটি উপহার দিলেন মুমিনুল। নেচে উঠল জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের গ্যালারি। বাংলাদেশের লিড ৩৮ রানের।


একই টেস্টের দুই ইনিংসে সেঞ্চুরি হাঁকানো প্রথম ব্যাটসম্যান লিটল মাস্টার।


এই দুজনের ব্যাটিংয়ে ইনিংস হারের শংকা কাটিয়ে এখন ম্যাচ বাঁচানোর পথে বাংলাদেশ। প্রচণ্ড চাপের মধ্যে দাঁড়িয়ে ১৫৪ বলে ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি তুলে নিলেন মুমিনুল হক।  


৩ উইকেটে ৮১ রান নিয়ে আজ পঞ্চম দিনের খেলা শুরু করে বাংলাদেশ। শুরু থেকেই সতর্ক ছিলেন অপরাজিত মুমিনুল হক এবং নতুন ব্যাটসম্যান লিটন দাস। ধীরে ধীরে তারা উইকেটে সেট হয়ে যান।

৭৮ বলে ১ চার ১ ছক্কায় হাফ সেঞ্চুরি তুলে নেন মুমিনুল। এরপর প্রথম ইনিংসে বাজেভাবে আউট হয়ে সমালোচিত লিটন দাস ক্যারিয়ারের তৃতীয় ফিফটি তুলে নেন ৯৩ বলে ৬ বাউন্ডারিতে। এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২৫৮ উইকেটে ৩ । লিড হয়েছে ৫৮ রানের।


এর আগে বাংলাদেশের প্রথম ইনিংসে করা ৫১৩ রানের জবাবে নিজেদের প্রথম ইনিংসেই ৭১৩/৯ রানের পাহাড় গড়ে দিনেশ চান্দিমালের দল। শ্রীলঙ্কার চেয়ে ২০০ রানে পিছিয়ে থেকে চতুর্থ দিন শেষে দ্বিতীয় ইনিংসে দিনের শেষ সময়টুকুতেই তিন শীর্ষ ব্যাটসম্যান তামিম ইকবাল (৪১), ইমরুল কায়েস (১৯) এবং মুশফিকুর রহিম (২)।

 


Top