রাতে বিএনপির স্থায়ী কমিটির জরুরি বৈঠক | daily-sun.com

রাতে বিএনপির স্থায়ী কমিটির জরুরি বৈঠক

ডেইলি সান অনলাইন     ৪ ফেব্রুয়ারী, ২০১৮ ১২:৪৬ টাprinter

রাতে বিএনপির স্থায়ী কমিটির জরুরি বৈঠক

 

রাতে বিএনপির স্থায়ী কমিটির জরুরি বৈঠক ডেকেছেন দলটির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। রবিবার (৪ ফেব্রুয়ারি) রাত সাড়ে আটটায় গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হবে। সকালে রাজধানীর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

 
তিনি আরও জানান, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সভাপতিত্বে রাতে স্থায়ী কমিটির জরুরি বৈঠক হবে। তবে হঠাৎ করে কেন এই বৈঠক তা তিনি জানাতে পারেননি।


আগামীকাল সোমবার (৫ ফেব্রুয়ারি) সিলেট সফরে যাচ্ছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এই সফর, ছাড়াও জাতীয় নির্বাহী কমিটির বৈঠকের পর্যালোচনা এবং আগামী ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় পরবর্তী করণীয় নির্ধারণে বৈঠকে আলোচনা হতে পারে।


গত ২৫ জানুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার যুক্তিতর্ক শেষে আগামী ৮ ফেব্রুয়ারি রায়ের দিন ধার্যা করেন ঢাকার ৫ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান।


এই রায় ঘিরে রাজনীতিতে উত্তেজনা বিরাজ করছে। ইতোমধ্যে ক্ষমতাসীন আওয়ামী লীগ ওইদিন রাজপথ দখলের ঘোষণা দিয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকেও রায়কে কেন্দ্র করে কোনো ধরনের বিশৃঙ্খলা হলে তা কঠোর হাতে দমনের ঘোষণা দেয়া হয়েছে।


এমন প্রেক্ষাপটে গতকাল শনিবার উত্তরার হোটেল লা মেরিডিয়ানে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে বিএনপি চেয়ারপারসনের উপস্থিতিতে বিগত দিনে আন্দোলন-সংগ্রামে ব্যর্থতার জন্য তৃণমূলের নেতারা কেন্দ্রীয় নেতাদের দায়ী করে বক্তব্য তুলে ধরেন।

 


Top