হবিগঞ্জে বিপুল অস্ত্রের ৭টি বাঙ্কারের সন্ধান | daily-sun.com

হবিগঞ্জে বিপুল অস্ত্রের ৭টি বাঙ্কারের সন্ধান

ডেইলি সান অনলাইন     ৩ ফেব্রুয়ারী, ২০১৮ ১২:৪০ টাprinter

হবিগঞ্জে বিপুল অস্ত্রের ৭টি বাঙ্কারের সন্ধান

 

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার সাতছড়ি উদ্যানে অভিযান চালিয়ে ট্যাঙ্ক বিধ্বংসী রকেট লঞ্চারের গোলাসহ বিপুল পরিমাণ অস্ত্রের সন্ধান পেয়েছে র‌্যাব। র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের প্রধান মুফতি মাহমুদ খান বিষয়টি নিশ্চিত করেছেন।


এর আগে গতকাল শুক্রবার (২ ফেব্রুয়ারি) দিবাগত রাতে অভিযানে নামেন র‌্যাব-৯ এর সদস্যরা। র‌্যাব-৯ সিলেট ক্যাম্পের অতিরিক্ত পুলিশ সুপার মো. মনিরুজ্জামান বলেন, চুনারুঘাটে সাতছড়ি জাতীয় উদ্যোনের অরণ্যে অভিযানে ৭টি বাঙ্কারের অস্তিত্বও পাওয়া গেছে। অভিযানে একটি বাঙ্কারের অস্ত্র পাওয়া গেলেও বাকি ৬টিতে এখন কোনো কিছু পাওয়া যায়নি। তবে কি পরিমাণ অবৈধ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধারে করা হয়েছে তা দুপুর সাড়ে ১২টায় র‌্যাবের ডিজি সংবাদ সম্মেলনে এ ব্যাপারে বিস্তারিত জানাবেন বলেও তিনি জানান।


এর আগে, ২০১৪ সালে সাতছড়িতে ৪ দফায় ৬ বার অস্ত্র ও গোলাবারুদ পায় র‌্যাব। ১ জুন থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত ৩ দফায় ৩৩৪টি কামান বিধ্বংসী রকেট, ২৯৬টি রকেট চার্জার, ১টি রকেট লঞ্চার, ১৬টি মেশিনগান, ১টি বেটাগান, ৬টি এসএলআর, ১টি অটো রাইফেল, ৫টি মেশিন গানের অতিরিক্ত খালি ব্যারেল, প্রায় ১৬ হাজার রাউন্ড বুলেটসহ বিপুল পরিমাণ গোলাবারুদ উদ্ধার করেন র‌্যাবের সদস্যরা।  


এরপর ১৬ অক্টোবর থেকে ৪র্থ দফার ১ম পর্যায়ে উদ্যানের গহীন অরণ্যে মাটি খুড়ে ৪র্থ দফায় ৩টি মেশিন গান, ৪টি ব্যারেল, ৮টি ম্যাগজিন, ২৫০ গুলির ধারণক্ষমতা সম্পন্ন ৮টি বেল্ট ও উচ্চক্ষমতা সম্পন্ন একটি রেডিও উদ্ধার করা হয়।


সর্বশেষ ১৭ অক্টোবর দুপুরে এসএমজি ও এলএমজি’র ৮ হাজার ৩৬০ রাউন্ড, ত্রি নট ত্রি রাইফেলের ১৫২ রাউন্ড, পিস্তলের ৫১৭ রাউন্ড, মেশিনগানের ৪২৫ রাউন্ডসহ মোট ৯ হাজার ৪৫৪ রাউন্ড বুলেট উদ্ধার করা হয়।

 


Top