চান্দিমালকে ফেরালেন তাইজুল | daily-sun.com

চান্দিমালকে ফেরালেন তাইজুল

ডেইলি সান অনলাইন     ৩ ফেব্রুয়ারী, ২০১৮ ১২:৩০ টাprinter

 চান্দিমালকে ফেরালেন তাইজুল

 

চট্টগ্রাম টেস্টে শ্রীলঙ্কার প্রথম ইনিংসে ইতিমধ্যেই ৩টি সেঞ্চুরি হয়ে গেছে। এর একটি অল্পের জন্য ডাবল সেঞ্চুরি হয়নি।

চার নম্বর ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরির দিকে এগিয়ে যাচ্ছিলেন অধিনায়ক দিনেশ চান্দিমাল। কিন্তু তাকে ৮৭ রানেই বোল্ড করে দিলেন তাইজুল ইসলাম। ১৮৫ বলের ইনিংসে ৪টি বাউন্ডারি হাঁকিয়েছেন লঙ্কান অধিনায়ক। এই রিপোর্ট লেখা পর্যন্ত শ্রীলঙ্কার সংগ্রহ ৫ উইকেটে ৬১৩ রান। লিড হয়েছে ঠিক ১০০ রানের।


৩ উইকেটে ৫০৪ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে শ্রীলঙ্কা। প্রথম সেশনেই আগের দিন ৮৭ রানে অপরাজিত থাকা রোশান সিলভা ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নেন। ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট খেলতে নামা এই তরুণ তিন অংকে পৌঁছতে ১৯৭ বলে হাঁকান ৬ চার এবং ১ ছক্কা। অবশ্য ব্যক্তিগত ১ রানেই ফিরতে পারতেন রোশান।

উইকেটকিপার লিটন দাসের সৌজন্যে নিশ্চিত স্টাম্পিং থেকে বেঁচে যান তিনি।


শ্রীলঙ্কার প্রথম ইনিংসে তৃতীয় সেঞ্চুরির পর ক্যারিয়ারের ১৬তম হাফ সেঞ্চুরি তুলে নেন অধিনায়ক দিনেশ চান্দিমালও। দুজনের চতুর্থ উইকেট জুটিতে আসে ১৩৫ রান। মেহেদী মিরাজের বলে ২৩০ বলে ৬ চার ১ ছক্কায় ১০৯ রান করা রোশন উইকেটের পেছনে ক্যাচ দিলে ভাঙে এই জুটি। এরপর নিরোশান ডিকাভেলাকে সঙ্গী করে ৬৩ রানের পঞ্চম উইকেট জুটি গড়েন অধিনায়ক চান্দিমাল।  


এর আগে ম্যাচের তৃতীয় দিনে ২২৯ বলে ২১ বাউন্ডারি আর ১ ওভার বাউন্ডারিতে ১৭৩ রানের অতিমানবীয় ইনিংস উপহার দেন ধনাঞ্জয়া ডি সিলভা। আর ৩২৭ বলে ২২ চার ২ ছক্কায় ১৯৬ রানের একটি অনন্য ইনিংস খেলে সেঞ্চুরি বঞ্চিত হন ওপেনার কুশল মেন্ডিস। এই দুজনের ৩০৮ রানের বিশাল দ্বিতীয় উইকেট জুটিতে রান উৎসবে মেতে ওঠে লঙ্কানরা।

 


Top