প্রথম ইনিংসে শ্রীলংকার সংগ্রহ ৫০৪ | daily-sun.com

প্রথম ইনিংসে শ্রীলংকার সংগ্রহ ৫০৪

ডেইলি সান অনলাইন     ২ ফেব্রুয়ারী, ২০১৮ ১৬:৫৯ টাprinter

প্রথম ইনিংসে শ্রীলংকার সংগ্রহ ৫০৪

চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনে আজ শুক্রবার সারাদিনে মাত্র ২টি উইকেট ফেলতে পারল বাংলাদেশ। ১ উইকেটে ১৮৭ রান নিয়ে আজ তৃতীয় দিনের খেলা শুরু করে শ্রীলঙ্কা। দিনের প্রথম সেশনে কোনো সাফল্য পায়নি বাংলাদেশ। বরং শুরুতেই ২০০ বলে ১০ চার ১ ছক্কায় ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি তুলে নেন লঙ্কান ওপেনার কুশল মেন্ডিস। লাঞ্চে পর মুস্তাফিজের বলে ধনাঞ্জয়া ডি সিলভা লিটন দাসের গ্লাভসবন্দি হলে ভাঙে ৩০৮ রানের বিশাল দ্বিতীয় উইকেট জুটি। আউট হওয়ার আগে ২২৯ বলে ২১ বাউন্ডারি আর ১ ওভার বাউন্ডারিতে ১৭৩ রানের অতিমানবীয় ইনিংস উপহার দেন এই টপ অর্ডার ব্যাটসম্যান।

 

 বোলার আর ফিল্ডারদের এই ব্যর্থতায় সব হিসাব যেন ওলট পালট হয়ে গেল টাইগারদের। বাংলাদেশ যেখানে লিড নেওয়ার স্বপ্ন দেখছিল, উল্টো শ্রীলঙ্কা এখন লিড নেওয়ার পথে। দিনশেষে চান্দিমাল বাহিনীর সংগ্রহ ৩ উইকেটে ৫০৪ রান। স্বাগতিকদের চেয়ে তারা  মাত্র ৯ রান পিছিয়ে। তিন নম্বর ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরির দ্বারপ্রান্তে আছেন রোশান সিলভা (৮৭*)।

 

 

এরপর রোশেন সিলভাকে নিয়ে তৃতীয় উইকেটে ১০৭ রানের জুটি গড়েন কুশল মেন্ডিস। ডাবল সেঞ্চুরির খুব কাছে গিয়ে আবারও মিস করেন কুশল। তার ৩২৭ বলে ২২ চার ২ ছক্কায় ১৯৬ রানের অনন্য ইনিংসটি শেষ হয় তাইজুল ইসলামের বলে মুশফিকুর রহিমের হাতে ধরা পড়ে।

 

দারুণ ব্যাটিংয়ে ৮৯ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন রোশান। অধিনায়ক দিনেশ চান্দিমালের সঙ্গে চতুর্থ উইকেটের এই জুটিতে সেই আগের মতই এগিয়ে যেতে থাকে শ্রীলঙ্কা। দিনশেষে তাদের অবিচ্ছিন্ন জুটিতে এসেছে ৮৯ রান। রোশান ৮৭ এবং চান্দিমাল ৩৭ রানে অপরাজিত আছেন।

  


Top