সেঞ্চুরি তুলে নিলেন কুশল মেন্ডিস | daily-sun.com

সেঞ্চুরি তুলে নিলেন কুশল মেন্ডিস

ডেইলি সান অনলাইন     ২ ফেব্রুয়ারী, ২০১৮ ১১:২৬ টাprinter

সেঞ্চুরি তুলে নিলেন কুশল মেন্ডিস

 

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনের শেষ সেশনে দুইবার জীবন পেয়েছিলেন লঙ্কান ওপেনার কুশল মেন্ডিস। একবার মেহেদী মিরাজ এবং আরেকবার ইমরুল কায়েস ক্যাচ ছেড়েছেন তার। এই ক্যাচ মিসের মাশুল বেশ বাজেভাবেই দিতে হচ্ছে বাংলাদেশকে। তৃতীয় দিনের প্রথম সেশনে উইকেট তুলে নেওয়া তো দূরের কথা; উপরন্তু ২০০ বলে ১০ চার ১ ছক্কায় ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি তুলে নিয়েছেন কুশল।


আগের দিনই তিন অংকে পৌঁছা ধনাঞ্জয়া ডি সিলভা ব্যাট করছেন ১৩৮ রানে। দুজনের দ্বিতীয় উইকেট জুটিতে এসেছে ২৩৯ রান! এই রিপোর্ট লেখা পর্যন্ত শ্রীলঙ্কার স্কোরও তাই। কোনো সাফল্য নেই বাংলাদেশ শিবিরে।


চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের উইকেট অদ্ভুত আচরণ শুরু করেছে। স্পিনারদের উইকেট হওয়ার কথা থাকলেও গত দুই দিন সুবিধা পাচ্ছেন ব্যাটসম্যানরাই। প্রথম ইনিংসে ০ রানে প্রথম উইকেট হারানোর পর ১ উইকেটে ১৮৭ রান তুলে দ্বিতীয় দিন শেষ করে সফরকারী শ্রীলঙ্কা।


এর আগে চট্টগ্রাম টেস্টে ৫১৩ রানের পাহাড় গড়ে প্রথম ইনিংসে অল-আউট হয় বাংলাদেশ। মুস্তাফিজের সঙ্গে শেষ উইকেট জুটিতে দলের স্কোর ৫০০ পার করে দেন অধিনায়ক মাহমুদ উল্লাহ (৮৩*)। লাকমালের বলে মুস্তাফিজ (৮) ৫১৩ রানে শেষ হয় বাংলাদেশের ইনিংস। ৩টি করে উইকেট নেন সুরঙ্গা লাকমাল এবং রঙ্গনা হেরাথ।

 


Top